ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিয়ের দাবিতে তরুণীর অনশন, সপরিবারে পালালেন কাতারপ্রবাসী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
বিয়ের দাবিতে তরুণীর অনশন, সপরিবারে পালালেন কাতারপ্রবাসী কাতারপ্রবাসীর বাড়িতে অনশনে তরুণী

ফেনী: ফেনীর পরশুরামে বিয়ের দাবিতে গত ছয় দিন ধরে প্রেমিকের বাড়িতে অনশনে বসেছেন এক তরুণী। তার বাড়ি দাগনভূঞার দুধমূখায়।

 

পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের মালিপাথর গ্রামের কাতারপ্রবাসী মো. ওমর ফারুকের বাড়িতে এ ঘটনা ঘটে। ওমর ফারুক ওই গ্রামের আলি আকবরের ছেলে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে ওই তরুণী ওমরের বাড়িতে আসেন। স্থানীয় ইউপি সদস্য মো. মোস্তফার উপস্থিতিতে সালিশ করেন। এতে মীমাংসা না হওয়ায় ওই তরুণী প্রেমিক ফারুকের বসত বাড়িতে ঢুকে যান। এসময় ফারুকের পরিবারের সদস্যরা ঘরে তালা মেরে দ্রুত বাড়ি থেকে বেরিয়ে আত্মগোপনে চলে যান।

ওই তরুণীর দাবি, গত এক বছর ধরে কাতারে থাকা অবস্থায় ফেসবুকের মাধ্যমে মো. ওমর ফারুকের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে তার। প্রবাসে থাকা অবস্থায় প্রতিদিন ইমুতে দিন-রাত কথা হতো তাদের। প্রবাসে থাকা অবস্থায় বিয়ের প্রতিশ্রুতি দেয় ওমর।  

তরুণী বলেন, দেশে এসে ফেনীতে আমার সঙ্গে দেখা করেন ফারুক। কিন্তু আমাকে বউ করে নিতে অস্বীকৃতি জানায় ফারুকের পরিবার। ফারুককে অন্যত্র বিয়ে করার জন্য পাত্রী দেখা শুরু করেন তারা। এ খবর ফারুক আমাকে জানালে আমি এই বাড়িতে ছুটে এসেছি।

চিথলিয়া ইউনিয়ন পরিষদের স্থানীয় ইউপি সদস্য মো. মোস্তফা বলেন, গত মঙ্গলবার দুপুরে ওই তরুণী এই বাড়িতে আসেন। খবর পেয়ে রাতে ঘটনাস্থলে ছুটে যাই। দুই পক্ষের সঙ্গে কথা বলে মীমাংসার চেষ্টা করি। ওই তরুণীকে বিয়ে করতে রাজি নয় ওমর ফারুক। এরপর বাড়ি থেকে সপরিবারে পালিয়ে যায় ফারুক।

বর্তমানে ওই তরুণী একাই ফারুকের বাড়িতে অবস্থান করছেন বলে জানান ইউপি সদস্য মো. মোস্তফা।

চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, বিষয়টি শুনেছি। বর্তমানে ফারুক ও তার বাবাসহ পরিবারের সদস্যরা আত্মগোপনে রয়েছেন। ফারুকের খোঁজ পেলে বিয়ের ব্যবস্থা করব। বিষয়টি পরশুরাম থানার ওসিকে অবহিত করেছি।

পরশুরাম থানার ওসি সাইফুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। এখন পর্যন্ত তরুণীর পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দেওয়া হয়নি থানায়। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময় : ০৭৫৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এসএইচডি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।