ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে আগুনে পুড়ল গরু-ছাগলসহ ৯ বসতঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
সৈয়দপুরে আগুনে পুড়ল গরু-ছাগলসহ ৯ বসতঘর

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে একটি বাড়ির নয়টি বসতঘর আগুনে পুড়ে গেছে। এ সময় দগ্ধ হয়ে চারটি গরু ও ছয়টি ছাগলের মৃত্যু হয়েছে।

এছাড়া নগদ ২০ হাজার টাকাসহ ছয়টি সেলাইমেশিন ও সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার (০৯ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাসকান্দ গ্রামের মৃত রহিম উদ্দীনের ছেলে নজরুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী নজরুল ইসলামের দাবি তাঁর প্রায় ৫০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, এশা ও তারাবি নামাজ আদায়ের জন্য নজরুল ইসলাম মসজিদে যান। বাড়ির অন্যান্যরাও নানাজ আদায় করছিলেন। এ সময় হঠাৎ করে তারা বাড়ির একটি ঘরে আগুন দেখতে পান। পরে পরিবারের লোকজন ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। এরই মধ্যে আগুন অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্ত নজরুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডে নয়টি বসতঘর ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া নগদ ২০ হাজার টাকাসহ ছয়টি সেলাইমেশিন এবং গোয়ালঘরে থাকা চারটি গাভী ও ছয়টি ছাগলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আমার ৫০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার সিরাজুল হক বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।