ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে ১০ দিন বন্ধ থাকছে বুড়িমারী স্থলবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
ঈদে ১০ দিন বন্ধ থাকছে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাট: মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে টানা ১০ দিন আমদানি-রফতানি বন্ধ থাকবে।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ।

তিনি জানান, মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদ উল ফিতর উৎযাপনে বুড়িমারী ও ভারতের চ্যাংড়াবান্দা স্থলবন্দরের ব্যবসায়ীদের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে পবিত্র ঈদ উল ফিতরের ছুটি নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে ১০দিন আমদানি রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।  

সিদ্ধান্ত অনুযায়ী আগামী বুধবার (১৯ এপ্রিল) থেকে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) ঈদের ছুটি এবং শুক্রবার(২৮ এপ্রিল) সাপ্তাহিক ছুটি মিলে টানা ১০দিন সকল ধরনের আমদানি রফতানি বন্ধ থাকবে। ২৯ এপ্রিল শনিবার যথারীতি চালু হবে বন্দরের কার্যক্রম। এ সংক্রান্ত একটি পত্র গত ৮ এপ্রিল নোটিশ বোর্ডে দেওয়া হয়েছে।

ঈদের ছুটি সংক্রান্ত একটি পত্র উভয় দেশের ব্যবসায়ী সংগঠন ও কাস্টমস কর্তৃপক্ষের মধ্যে পত্র বিনিময় করা হয়েছে বলেও জানান বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ।

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক(এসআই) মুরহাসান কবির বাংলানিউজকে বলেন, আমদানি রফতানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়ত স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন বলেন, উভয় দেশের ব্যবসায়ীরা ঈদের ছুটির বিষয়ে পত্র পাঠিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।