ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে চাল নিয়ে ইউপি চেয়ারম্যানের চালবাজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
সৈয়দপুরে চাল নিয়ে ইউপি চেয়ারম্যানের চালবাজি

নীলফামারী: খাদ্যগুদামে পড়ে থাকা দুস্থ অসহায় মানুষের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। কিন্তু সাড়ে ৮ মেট্রিক টন চাল বিতরণ না করে সেগুলো বিক্রির উদ্দেশে খাদ্যগুদামে মজুদ করে রাখেন ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান জুন।

পরে বিষয়টি জানাজানি হলে উপজেলা পরিষদের চেয়ারম্যানের হস্তক্ষেপে ও উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রকৃত সুস্থদের মধ্যে সেগুলো বিতরণ করা হয়।

বুধবার (১৯ এপ্রিল) নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নে ঘটনাটি ঘটেছে।

সৈয়দপুর খাদ্যগুদাম সূত্রে জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে বোতলাগাড়ি ইউনিয়নে ভিজিএফের ৫ হাজার ২১৩টি কার্ডের বিপরীতে ৫২ হাজার ১৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয় উপজেলা প্রসাশন। এর মধ্যে বিতরণের উদ্দেশে সাড়ে ৮ মেট্রিক টন চাল খাদ্যগুদামে রেখে বাকি চাল তুলে নেন ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান জুন। কিন্তু নির্ধারিত সময় পার হয়ে গেলেও গুদামে রাখা অবশিষ্ট চাল না তোলায় খাদ্যগুদাম কর্তৃপক্ষ ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান জুনকে তাগাদা দেন।

এরই মধ্যে জনৈক ব্যবসায়ী চাল উত্তোলনের জন্য খাদ্যগুদামে যান। তিনি জানান, ওই চাল তার কাছে বিক্রি করা হয়েছে। পরে বিষয়টি জানাজানি হলে সেখানে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত হলে জনৈক ব্যবসায়ী কৌশলে কেটে পড়েন। এরপর ওই চাল খাদ্যগুদাম থেকে তুলে প্রশাসন উপজেলা পরিষদের চেয়াম্যানের সহযোগিতায় প্রকৃত ৮১০ জন দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

চালগুলো বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুজ্জামান। এছাড়া ট্যাগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা সমবায় কর্মকর্তা মাহফুজুর রহমান, উপজেলা খাদ্য পরিদর্শক নাজমুন নাহার চৌধুরী, বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম রব্বানী ও বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মালেক।

এ বিষয়ে অভিযুক্ত মনিরুজ্জামান জুনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এছাড়া তিনি পলাতক রয়েছেন।

এছাড়া ট্যাগ কর্মকর্তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।