ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফিটনেস-পারমিট না থাকায় ১১ পরিবহনকে জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
ফিটনেস-পারমিট না থাকায় ১১ পরিবহনকে জরিমানা 

ঢাকা: ফিটনেস ও রোড পারমিটবিহীন গাড়ি এবং অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে বিভিন্ন পরিবহনকে ৮০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১০) ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২১ এপ্রিল) ঢাকা-চট্টগ্রাম রোডের রায়েরবাগে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে রায়েরবাগ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ফিটনেস ও রোড পারমিট না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে ৯টি বাস ও ২টি মোটরসাইকেলকে ৮০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ঈদযাত্রা তদারকিতে সায়েদাবাদ টার্মিনালে র‌্যাব সাপোর্ট সেন্ট্রার স্থাপন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, চিকিৎসাসেবা প্রদানের জন্য মেডিকেল টিম গঠন, তাৎক্ষণিক বিকল হওয়া যানবাহনের জন্য মেরামত টিম, ইফতারের জন্য বিশুদ্ধ পানি সরবরাহের পাশাপাশি যাত্রী হয়রানী, চাঁদাবাজি এবং ছিনতাই রোধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য অভিযোগ কেন্দ্র স্থাপন করা হয়েছে। এছাড়া লঞ্চগামী যাত্রীদের যাত্রা নিশ্চিত করতে সদরঘাটে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

তিনি আরও জানান, সায়েদাবাদ বাস টার্মিনাল, ডেমরা, যাত্রাবাড়ী, ধোলাইপাড়, শ্যামপুর, ওয়ারী, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং মাওয়াঘাট এলাকায় যথাযথভাবে চেকপোষ্ট স্থাপন করা হয়েছে। সেই সাথে নিয়মিত টহল, মোটরসাইকেল, পেট্রোলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, সরাসরি নজরদারির মাধ্যম ট্রাফিক নিয়ন্ত্রণ কার্যক্রম চলমান রয়েছে। মাত্রাতিরিক্ত ভিড় কিংবা সংখ্যাধিক্যের কারণে কোথাও যেন কোনো ঝুঁকি তৈরি না হয়ে সে বিষয়ে র‌্যাব-১০ সজাগ রয়েছে।  

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ট্রাফিক জ্যাম নিয়ন্ত্রণে ও যানজট নিরসনে র‌্যাব-১০ সচেষ্ট রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
পিএম/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।