ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিরাপদ সড়কের জন্য ৫ হাজার কোটির প্রকল্প পাস: ওবায়দুল কাদের 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
নিরাপদ সড়কের জন্য ৫ হাজার কোটির প্রকল্প পাস: ওবায়দুল কাদের  ওবায়দুল কাদের 

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিরাপদ সড়ক করাটাই বড় চ্যালেঞ্জ। নিরাপদ সড়কের জন্য একনেক থেকে পাঁচ হাজার কোটি টাকার প্রকল্প পাস হয়েছে।

 

সোমবার (২৪ এপ্রিল) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের আসলে রাস্তা, ফ্লাইওভার, ফোর লেন, সিক্স লেন, এক্সপ্রেসওয়ে, মেট্রোরেল, পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল- সবকিছু হচ্ছে এরপরেও আমরা পুরোপুরি স্বস্তিবোধ করতে পারছিলাম না একটা কারণে৷ সেটা হচ্ছে শৃঙ্খলার অভাব৷ পরিবহন এবং সড়কে শৃঙ্খলার ঘাটতি। সে শৃঙ্খলার ঘাটতিই আমাদের চ্যালেঞ্জ।  

তিনি জানান, ঈদের সময় ব্যস্ততার মধ্যেও একনেকে পাঁচ হাজার কোটি টাকার প্রজেক্ট পাস হয়েছে। এর মধ্যে তিন হাজারের বেশি (কোটি) বিশ্বব্যাংকের আর এক হাজার ২০০ কোটি হচ্ছে আমাদের জিওবি থেকে। একনেকে পাস হয়েছে মানে কাজ শুরু হবে।

মন্ত্রী বলেন, নিরাপদ সড়ক করাটাই আমাদের একটা চ্যালেঞ্জ এবং সেটার জন্য এখন যখন ফান্ড পেয়েছি আমার মনে হয় এই নিরাপদ সড়কের স্বপ্ন এবার সত্যি হবে। আমরা চেষ্টা করলে দেশের সড়কগুলোকে নিরাপদ করতে পারব।

তিনি বলেন, পরিবহনও নিরাপদ করতে হবে। এখানে শুধু ফান্ডিং হলে হবে না আমাদের সবাইকে মনে-প্রাণে শৃঙ্খলাবোধের পরিচয় দিতে হবে, দায়িত্ববোধের পরিচয় দিতে হবে।  

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
জিসিজি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।