ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মে দিবসে গাজীপুরের কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ২১

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মে ১, ২০২৩
মে দিবসে গাজীপুরের কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ২১

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানাধীন জরুন এলাকায় একটি কারখানায় গ্যাস লাইন লিকেজ হয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই কারখানার কমপক্ষে ২১ জন শ্রমিক দগ্ধ হয়েছেন।

 

তাৎক্ষণিক দগ্ধদের পরিচয় জানা যায়নি। তারা সবাই ওই কারখানার শ্রমিক বলে জানা গেছে।  

সোমবার (১ মে) সকালে জরুন এলাকায় মণ্ডল গ্রুপের কটন বিডি কারখানায় এ ঘটনা ঘটে।  

পুলিশ, ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, জরুন এলাকায় মণ্ডল গ্রুপের কটন বিডি কারখানায় গ্যাস লাইন লিকেজ হয়ে বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। এতে ওই কারখানার কমপক্ষে ২১ জন শ্রমিক দগ্ধ হয়। এ সময় কারখানার নিজস্ব ব্যবস্থাপনাতে আগুন নেভানো হয়। পরে দগ্ধ ও আহত শ্রমিকদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়েছে।  

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ২১ জনকে নিয়ে আসা হয়েছে। তবে তাদের কারো অবস্থা গুরুতর না।  

কাশিমপুর ডিবিএল ফায়ার সার্ভিসের পরিদর্শক মিরাজুল ইসলাম জানান, বিস্ফোরণে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই দগ্ধ আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় তারা আগুন নিভিয়ে ফেলে।  

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, মে ০১, ২০২৩ 
আরএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।