ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে কীটনাশকযুক্ত মশারি বিতরণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মে ৩, ২০২৩
বান্দরবানে কীটনাশকযুক্ত মশারি বিতরণ শুরু

বান্দরবান: বান্দরবানে মশাবাহিত ম্যালেরিয়া রোগ নিমূলে আর সুস্থ সুন্দরভাবে জীবনধারণের জন্য সাধারণ জনগণকে কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ করা হয়েছে।

বুধবার (০৩ মে) সকালে বান্দরবান সদর হাসপাতল প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা এই কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

 

এসময় বিভিন্ন পরিবারের সদস্য সংখ্যা অনুযায়ী কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ করা হয় এবং সাধারণ জনগণ সারিবদ্ধভাবে দাড়িয়ে এই মশারি গ্রহণ করে।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, আমাদের সবাইকে মশাবাহিত রোগ থেকে সাবধানে থাকতে হবে আর মশার কামড় থেকে বাঁচতে নিয়মমাফিক এই মশারি ব্যবহার করতে হবে। বর্তমান সরকার সাধারণ জনগণের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে। বিনামূল্যে এই কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ তারই একটি উকৃষ্ট প্রমাণ।  

এসময় তিনি সবাইকে মশারি ব্যবহার এবং বাড়ির আশপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, এবারে বান্দরবান জেলার ৭ উপজেলায় ব্র্যাক বান্দরবানের সহযোগিতায় ৩ লাখ ৭৩ হাজার কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ করা হবে এবং এই মশারি ব্যবহারের ফলে পার্বত্য এলাকায় মশাবাহিত রোগ থেকে অনেকটাই রক্ষা পাওয়া যাবে।  

স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় ম্যালেরিয়া নিমূল কর্মসূচির আওতায় ব্র্যাক বান্দরবানের সহযোগিতায় এবং উপজেলা স্বাস্থ্য বিভাগ এর বিতরণে উদ্বোধনী কার্যক্রমে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. নিহার রঞ্জন নন্দী, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার সা সুই চিং মারমা, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মোহাম্মদ ইস্তিয়াকুর রহমান, ব্র্যাকের বান্দরবান জেলা কো অর্ডিনেটর মো.আরিফসহ হাসপাতালে কর্মরত ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যসেবিকারা।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।