ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাসিক নির্বাচন: ৩৭ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার, লড়বেন ৩২৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মে ৮, ২০২৩
গাসিক নির্বাচন: ৩৭ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার, লড়বেন ৩২৪ জন

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩৭ প্রার্থী নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

সোমবার (৮ মে) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে একজন স্বতন্ত্র মেয়র প্রার্থী ও ৩৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী আসন্ন ভোট থেকে নিজেদের প্রত্যাহার করে নেন।

তবে, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী সংখ্যা ৩২৪ জন। এর মধ্যে মেয়র পদে আটজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭৭ ও সাধারণ কাউন্সিলর পদে ২৩৯ জন। ১৫ নম্বর ওয়ার্ডে একজন প্রার্থী থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। এ সিটি করপোরেশন নির্বাচনে ৯ জন বৈধ প্রার্থী ছিলেন। তাদের মধ্যে আজ দুপুরে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন মণ্ডল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

মঙ্গলবার (৯ মে) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। পরে প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন বলেও তিনি জানান।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের দলীয় প্রার্থী আজমত উল্লা খান, জাতীয় পার্টি এমএম নিয়াজ উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ গাজী আতাউর রহমান, জাকের পার্টি মো. রাজু আহমেদ, গণ-ফ্রন্টের আতিকুল ইসলাম, এছাড়া স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন, সরকার শাহনুর ইসলাম ও হারুন অর রশীদ।

বাংলাদেশ সময়: ২০০২, মে ৮, ২০২৩
আরএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।