ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারওয়ান বাজারে ডিএনসিসির উচ্ছেদ অভিযানে বাধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মে ১১, ২০২৩
কারওয়ান বাজারে ডিএনসিসির উচ্ছেদ অভিযানে বাধা

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারে ঝুঁকিপূর্ণ কাঁচামালের আড়ত মার্কেট উচ্ছেদ অভিযানে গিয়ে ব্যবসায়ীদের বাধার মুখে পড়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বৃহস্পতিবার (১১ মে) বেলা সাড়ে ১১টায় কারওয়ান বাজারে কাঁচামালের আড়ত মার্কেট ভবন বন্ধ করতে অভিযান শুরু করেন ডিএনসিসি কর্মকর্তারা।

ত্রিশ মিনিট পর দুপুর ১২টার দিকে অভিযানে বাধা দেন ব্যবসায়ীরা।

অভিযানের নেতৃত্বে থাকা ডিএনসিসির আঞ্চলিক (অঞ্চল-৫) কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আড়তে ১৭৬টি দোকান রয়েছে। মার্কেটটি ঝুঁকিপূর্ণ হওয়ায় গত এপ্রিলে নোটিশ দেওয়া হয়েছিল। নোটিশে আড়তদারদের মার্কেট ছাড়তে বলা হয়েছিল। এরই ধারাবাহিকতায় আজ অভিযানে আসে ডিএনসিসি। মার্কেটটি যেকোনো সময় ভেঙে পড়ার আশঙ্কা আছে। ব্যবসায়ীদের একাধিকবার নোটিশ দিয়ে জানানো হয়েছে এ ব্যাপারে।

এদিকে ব্যবসায়ীদের দাবি, আড়ত থেকে মালামাল সরাতে তাদের পর্যাপ্ত সময় দেওয়া হয়নি। এমনকি ব্যবসা পরিচালনার জন্য বিকল্প জায়গাও দেয়নি ডিএনসিসি। এ কারণেই তারা অভিযানে বাধা দিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ১১, ২০২৩
এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।