ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে প্রথমবার স্মার্ট কর্মসংস্থান মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, মে ১২, ২০২৩
বাগেরহাটে প্রথমবার স্মার্ট কর্মসংস্থান মেলা

বাগেরহাট: বাগেরহাটে প্রথমবারের মতো স্মার্ট কর্মসংস্থান মেলার আয়োজন করা হয়েছে।  

শুক্রবার (১২ মে)  সকাল ১০টায় বাগেরহাট জেলা পরিষদ অডিটরিয়ামে এই মেলার উদ্বোধন করবেন বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়।

মেলায় প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।   

মেলায় তথ্যপ্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে আগ্রহী তরুণ-তরুণীরা দেশের প্রথম সারির তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোতে পছন্দমত আবেদন, তাৎক্ষণিক ইন্টারভিউ এবং যাচাই বাছাইয়ের পর সংক্ষিপ্ত তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ পাবেন। এছাড়া ফ্রিল্যান্সিং বিষয়ে প্রাথমিক ধারণা, সেমিনার ও আলোচনায় অংশ নিতে পারবেন।  

কর্মসংস্থানের পেছনে নয় বরং প্রর্থীর দোর গোড়ায় কর্মসংস্থানের উপস্থিতির এমন আয়োজন সরকারের বেকারত্ব হ্রাসের পরিকল্পনা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে জানিয়েছেন আয়োজকরা।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, তথ্যপ্রযুক্তি, কম্পিউটার ও অনলাইন সেক্টরের বিভিন্ন বিষয়ে যাদের দক্ষতা রয়েছে তারা সরাসরি এই মেলার মাধ্যমে কাঙ্ক্ষিত প্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন। সেই খাতে ই-কমার্স, ফ্রিল্যান্সিংসহ তথ্যপ্রযুক্তির বিভিন্ন খাতে ক্যারিয়ার গড়ার সঠিক পরামর্শ পাবেন এই মেলার মাধ্যমে। এক কথায় এই মেলা বাগেরহাটের বেকারত্ব নিরসনে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, মে ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।