ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমির বিরোধে কেটে ফেলা হলো অর্ধশত লিচু গাছ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, মে ১২, ২০২৩
জমির বিরোধে কেটে ফেলা হলো অর্ধশত লিচু গাছ

নরসিংদী: নরসিংদীর পলাশে জমি নিয়ে বিরোধের জেরে রাতের আঁধারে মফিজুল হক নামে এক কৃষকের লিচু বাগানের অর্ধশত গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।  

বৃহস্পতিবার (১১ মে) দিবাগত রাতে উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাখালি গ্রামে এ ঘটনা ঘটে।

 

এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী কৃষকের। এ ঘটনায় ভুক্তভোগী মফিজুল হক বাদী হয়ে পলাশ থানায় একটি লিখিত অভিযোগ করেন।  

লিখিত অভিযোগ ও ভুক্তভোগীর মফিজুলের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকার শহিদুল হক বাবুর সঙ্গে তার দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। গত বৃধবার (১০ মে) দুপুরে শহিদুল এলাকার কিছু স্থানীয় সন্ত্রাসী নিয়ে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেন মফিজুলকে। এতেও কোনো কাজ না হলে রাতের আঁধারে দুর্বৃত্তদের দিয়ে লিচু বাগানের প্রায় অর্ধশত লিচু গাছ কেটে ফেলে।

এরপর দিনের বেলায় সন্ত্রাসী বাহিনীকে দাঁড় করিয়ে রেখে লিচু বাগানের মাটি ভেকু দিয়ে কেটে নিয়ে যায়।  

অভিযুক্ত শহিদুল হক বাবু অভিযোগ অস্বীকার করে  বলেন, আমার জমির মাটি আমি কাটিয়ে সমান করছি। আর এসব সমান করতে গিয়ে কিছু লিচু গাছ আর কলা গাছ কাটা হয়েছে।

পলাশ থানার পরিদর্শক (তদন্ত) এমদাদুল হক বলেন, লিচু বাগান কাটার ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করা  হয়েছে। অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ১২, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।