ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছেলের আত্মহত্যার চেষ্টা, ৯৯৯-এ বাবার ফোন কলে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মে ১৭, ২০২৩
ছেলের আত্মহত্যার চেষ্টা, ৯৯৯-এ বাবার ফোন কলে উদ্ধার প্রতীকী ছবি

ঢাকা: বকা-ঝকা করায় ১৮ বছর বয়সী ছেলে বাবার সঙ্গে অভিমান করে ঘরে দরজা দিয়ে আত্মহত্যার চেষ্টা করছিল। এ সময় জাতীয় জরুরি সেবা-৯৯৯ এ কল কল করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বুঝিয়ে উদ্ধার করে অভিমানী ওই তরুণকে।

 

বুধবার (১৭ মে) এমন ঘটনার বিষয়টি জানিয়েছেন ৯৯৯ এর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস অফিসার পরিদর্শক মো. আনোয়ার সাত্তার।

তিনি জানান, মঙ্গলবার (১৬ মে) বিকেলে পাবনার সাঁথিয়া কাঁচাবাজারের কাছে একটি ভাড়া বাসা থেকে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, তার ছোটছেলে ঘরের দরজা বন্ধ করে হাত-পা কাটার চেষ্টা করছে এবং সিলিং ফ্যানের সঙ্গে দড়ি ঝুলিয়ে আত্মহত্যার হুমকি দিচ্ছে। তারা অনেক বোঝানোর চেষ্টা করেছেন কিন্তু ছেলে কিছুতেই দরজা খুলছে না এবং দরজা ভাঙার চেষ্টা করলে ফাঁসি দেওয়ার হুমকি দিচ্ছে।  

এ অবস্থায় কলার দ্রুত পুলিশী সহায়তার অনুরোধ জানিয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন।  

৯৯৯ কলটেকার কনস্টেবল গোলাম কিবরিয়া কলটি রিসিভ করেছিলেন। কিবরিয়া তাৎক্ষণিক পাবনার সাঁথিয়া থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য জানায়।  

৯৯৯ ডিসপাচার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আল মামুন সংশ্লিষ্ট থানা পুলিশ এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে পুলিশী তৎপরতার আপডেট নিতে থাকেন।  

সাঁথিয়া থানা পুলিশ দলের নেতৃত্বে থাকা সহকারী উপ পরিদর্শক (এএসআই) রেজোয়ান মীর জানান, সংবাদ পেয়ে সাঁথিয়া থানা পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় এবং আত্মহত্যা চেষ্টাকারী ছেলেটিকে বুঝিয়ে শান্ত করলে এক পর্যায়ে সে নিজেই দরজা খুলে বেরিয়ে আসে।  

পরে ৯৯৯ থেকে যোগাযোগ করা হলে কলার জানান, তিনি নৌবাহিনীতে সৈনিক পদে কর্মরত ছিলেন। সম্প্রতি অবসর নিয়েছেন। তার ছেলে প্রচুর টাকা পয়সা অপচয় করতো এবং লেখাপড়া ছেড়ে দিয়েছে।  

এসব বিষয়ে তাকে বকা দেয়ায় এবং টাকা দেওয়া বন্ধ করে দেয়ায় রাগ করে সে আত্মহত্যার চেষ্টা করে বলে জানান তিনি।     

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এসজেএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।