ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

শাহজালালে কোটি টাকার সোনা পাচারকালে ২ যাত্রী আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
শাহজালালে কোটি টাকার সোনা পাচারকালে ২ যাত্রী আটক 

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কৌশলে কোটি টাকার সোনা পাচারকালে ২ যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার (২১ মে) সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

 

আটক ২ যাত্রী হলেন - সাদ্দাম হোসেন (৩৩) ও নিজাম খন্দকার (২৯)। তারা উভয়েই ঢাকা জেলার বাসিন্দা।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮২ ফ্লাইট যোগে যাত্রীরা দুপুর ১২টা ২০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এরপর বেল্ট থেকে লাগেজ সংগ্রহকালে বিমানবন্দর এপিবিএনের গোয়েন্দা সদস্যরা প্রথমে দেখতে পান ওই দুই যাত্রী ট্রলি টেম্পারিংয়ের চেষ্টা করছেন। পরে বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে এপিবিএনের গোয়েন্দা সদস্যরা তাদের আটক করে। এরপর এপিবিএন অফিসে নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন। পরবর্তীতে আরও জেরায় তারা স্বর্ণ থাকার কথা স্বীকার করেন।

জিয়াউল হক আরও বলেন, এরপর যাত্রী সাদ্দাম হোসেন ও নিজাম খন্দকারের সঙ্গে থাকা ব্যাগের মধ্যে থেকে এবং হাতঘড়ির মধ্যে থেকে বিশেষ কৌশলে লুকানো স্বর্ণ উদ্ধার করা হয়। এ সময় সোনার বার ছাড়াও সোনার প্লেট উদ্ধার করা হয়। আপাত দৃষ্টিতে এই প্লেট সাদা রঙের হলেও রাসায়নিক পরীক্ষা করে তা ২৪ ক্যারেটের স্বর্ণ বলে নিশ্চিত হয় এপিবিএন।

আটক যাত্রী সাদ্দাম হোসেনের কাছ থেকে ৪২০ গ্রাম এবং নিজাম খন্দকারের কাছ থেকে ৬৯১ গ্রাম সোনা উদ্ধার করা হয়। দুজনই দুবাই থেকে একই ফ্লাইটে আসেন। উদ্ধারকৃত মোট সোনার ওজন ১ কেজি ১১১গ্রাম। যার বাজার মূল্য প্রায় ১ কোটি ১০ লাখ টাকা।

আটক যাত্রীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এপিবিএনের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।