ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে মোশা বাহিনীর তাণ্ডব, পুলিশসহ আহত ২০

স্টাফ করসেপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, মে ২৫, ২০২৩
নারায়ণগঞ্জে মোশা বাহিনীর তাণ্ডব, পুলিশসহ আহত ২০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দিনভর তাণ্ডব চালিয়েছে সন্ত্রাসী মোশা ও তার বাহিনীর লোকেরা। এ সময় তারা গুলি ও ককটেল বিস্ফোরণ করে পুরো এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

মোশাকে পুলিশ গ্রেপ্তার করলে পুলিশের ওপর হামলা করে তাকে ছাড়িয়ে নেয় বাহিনীর সন্ত্রাসীরা। পরে নারীসহ মোশা বাহিনীর চারজনকে আটক করে পুলিশ।

উপজেলার নাওড়া এলাকায় জমি দখলকে কেন্দ্র করে বৃহস্পতিবার (২৫ মে) এসব ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রূপগঞ্জের অন্যতম সন্ত্রাসী মোশারফ হোসেন মোশা ও তার লোকজন এদিন সকালে উপজেলার নাওড়া এলাকার মানুষের জমিতে কাজে বাধা দেয়। এ নিয়ে জমির মালিকদের সঙ্গে মোশার বাকবিতণ্ডা হলে মোশার লোকেরা আতঙ্ক ছড়াতে ফাঁকা গুলি ছোড়ে। এ সময় গ্রামবাসীও সংঘবদ্ধ হয়ে প্রতিরোধের চেষ্টা করলে মোশা বাহিনী টেটা, রামদা, বল্লম, আগ্নেয়াস্ত্র ও ককটেল নিয়ে তাদের ওপর ঝাঁপিয়ে পরে।

এ ঘটনায় মোশা বাহিনীর হামলায় অন্তত ১৬ জন আহত হয়। এদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধও হয়েছেন। পরে পুলিশ অভিযান চালিয়ে মোশাকে আটক করলে বাহিনীর পুরুষ ও নারী সদস্যরা পুলিশের ওপর আক্রমণ করে মোশাকে ছাড়িয়ে নেয়। এ সময় রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি তদন্ত) চার পুলিশ সদস্য গুরুতর আহত হয়।

পরে র‍্যাব ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে নারীসহ চার সন্ত্রাসীকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন, ‘মোশারফ একজন তালিকাভুক্ত আসামি। তাকে গ্রেপ্তার করা হলে তার লোকজন পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে ছাড়িয়ে নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সাত-আট রাউন্ড ফাকা গুলি ছোড়ে। তবে বর্তমানে সে পলাতক। তাকে খুঁজে আইনের আওতায় আনা হবে। ’

এ ছাড়াও বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে জানিয়ে ওসি সায়েদ বলেন, এ ঘটনার আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।