ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের স্বাস্থ্যকর খাবারের অভ্যাস গড়ে তোলা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের স্বাস্থ্যকর খাবারের অভ্যাস গড়ে তোলা হবে

ঢাকা: সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্যকর খাবার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে কাজ করবে হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থা (এইচএসকেএস) এবং ওয়েল ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানি লিমিটেড। এ বিষয়ে দু’পক্ষের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর (এমওইউ) হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। রাজধানীর রাওয়া কমপ্লেক্সে এক অনুষ্ঠানে ওই স্মারকে স্বাক্ষর করেন ওয়েল ফুডের প্রধান নির্বাহী (সিইও) মো. নুরুল ইসলাম ও হাসিমুখ সংস্থার প্রেসিডেন্ট নুসরাত আক্তার।

সমঝোতা স্বাক্ষর অনুযায়ী ওয়েল ফুড সপ্তাহে একদিন এইচএসকেএসের শিশুদের স্বাস্থ্যকর নুডলস সরবরাহ করবে। শিক্ষার্থীদের পুষ্টির চাহিদাগুলি পূরণ করার লক্ষ্যে ওই খাবার প্রস্তুতিতে পুষ্টিকর উপাদানগুলি ব্যবহার করা হবে।

এ বিষয়ে ওয়েল ফুডের সিইও মো. নুরুল ইসলাম বলেন, যেহেতু এসব শিশুরা সুবিধাবঞ্চিত সমাজ থেকে এসেছে, তাই তাদের পুষ্টি নিশ্চিত করার আগে ক্ষুধা নিবারণ করাটা বেশি গুরুত্বপূর্ণ। তাই শিক্ষার পাশাপাশি এসব শিশুর স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি সম্পর্কে আমরা কাজ করতে চাই। এ জন্য সপ্তাহে একদিন বাচ্চাদের নুডলস সরবরাহ করা হবে। ভবিষ্যৎ এটা বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

হাসিমুখ সংস্থার প্রেসিডেন্ট নুসরাত আক্তার বলেন, আমরা শিশুদের খাবার নিশ্চিত করার পাশাপাশি ওয়েল ফুডকে সহায়তা করব। খাদ্যদ্রব্য সংগ্রহ করার জন্য একটি নির্দিষ্ট ড্রপ-অফ স্থান ঠিক করে দেব। এছাড়া নুডলসের মানের ওপর মূল্যবান প্রতিক্রিয়া প্রদান করা হবে। যাতে তারা নুডলসের খাদ্যমান বজায় রাখতে সক্ষম হয়। এ বিষয়ে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টসহ সব প্রাসঙ্গিক যোগাযোগ চ্যানেলে ওয়েল ফুডকে অন্তর্ভুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
টিএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।