ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিংগাইরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মে ৩০, ২০২৩
সিংগাইরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় ভুল চিকিৎসায় আমিনুর রহমান টিপু (৩৫) নামে এক রোগীর মৃত্যু হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনা ছড়িয়ে পড়ায় ওই প্রাইভেট হাসপাতাল ভাঙচুর করেছেন স্থানীয়রা।

মঙ্গলবার (৩০ মে) সন্ধার দিকে হাসপাতাল ভাঙচুরসহ রোগীর মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

নিহত টিপু উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মৃত সিদ্দিক মিয়ার ছেলে। তিনি দুই সন্তানের জনক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (২৯ মে) রাতে বুকে ব্যাথা নিয়ে পার্শ্ববর্তী চৌরাস্তা এলাকার চারিগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন টিপু। ভর্তির পর পরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে হাসপাতালের চিকিৎসক আবুল কালাম আজাদ একটি ইনজেকশন পুশ করেন টিপুর শরীরে। এর পর পরেই টিপুর খিচুনি শুরু হয় এবং সেখানেই তার মৃত্যু হয়।

টিপুর মৃত্যু হয়েছে বিষয়টি বুঝতে পেরে চিকিৎসক রোগীর স্বজনদের বলেন উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হচ্ছে। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানের চিকিৎসক টিপুকে মৃত ঘোষণা করেন। আর এই সুযোগে ওই প্রাইভেট হাসপাতালের সব ষ্টাফরা তালা ঝুলিয়ে পালিয়ে যান। এরপর নিহত টিপুর স্বজনরা উত্তেজিত হয়ে হাসপাতাল ভাঙচুর করেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চারিগ্রাম জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সেটি সম্ভব হয়নি।

সিংগাইর থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম বাংলানিউজকে বলেন, এ বিষয়ে এখনও কোনো লিখিত অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। মরদেহটি উদ্ধার করে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।