ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজধানীতে পানিতে পড়ে তিন শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, জুন ৪, ২০২৩
রাজধানীতে পানিতে পড়ে তিন শিশুর মৃত্যু

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের রায়েরবাজার বধ্যভূমির গেট সংলগ্ন জায়গা থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে তাদের নাম ঠিকানা এখনো জানা যায়নি।

তাদের বয়স আনুমানিক ৮ থেকে ১০ বছর। অপরদিকে হাতিরঝিলে পানিতে পড়ে এক শিশু মারা গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

শনিবার (৩ জুন) রাতে এই তথ্য নিশ্চিত করেন মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহরিয়ার আলম।

তিনি জানান, রায়েরবাজার বদ্ধভূমি গেট সংলগ্ন জায়গা থেকে বিকেলে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। তবে আশপাশের লোকদের সঙ্গে কথা বলে জানা গেছে দুই শিশু মরদেহ বদ্ধ ভূমির পাশে লেক থেকে উদ্ধার করে স্থানীয়রা। উদ্ধারের পরপরই এলাকার হাজার হাজার মানুষ শিশু দুইটির মরদেহ দেখেছে। তবে কেউ তাদের সনাক্ত করতে পারেনি। ধারণা করা হচ্ছে পানিতে পড়ে তাদের মৃত্যু হয়েছে। মরদেহ দুটি ময়না তদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে, ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, হাতিরঝিল বেগুনবাড়ি সংলগ্ন এলাকায় পানিতে পড়ে ১০ থেকে ১২ বছরের এক শিশু ডুবে গেছে। পরে ফায়ার সার্ভিস থেকে ডুবুরিরা সেখানে যাওয়ার সঙ্গে সঙ্গে এলাকার লোকজন তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

ডুবুরি টিমের সাব অফিসার আবুল খায়ের জানান, হাতিরঝিলের পানিতে পড়ার সংবাদে ছয়জন ডুবুরি নিয়ে সেখানে যাওয়া হয়। সেখানে গিয়ে দেখা যায়, বেগুনবাড়ি সংলগ্ন এলাকা থেকে শিশুর মরদেহ উদ্ধার করে এলাকাবাসী নিয়ে যায়। তবে তার নাম ঠিকানা কিছুই জানা যায়নি।

হাতিরঝিল থানার ডিউটি অফিসার শারমিন ইভা জানান, ৯৯৯ একটি সংবাদ পাওয়া যায় এক শিশু হাতিরঝিল বেগুনবাড়ির দিকে পানিতে পড়ে গেছে। এর কিছুক্ষণ পর আবারও সংবাদ পাওয়া যায় শিশুটিকে উদ্ধার করা হয়েছে। তবে ওই শিশুকে জীবিত উদ্ধার হয়েছে নাকি মৃত উদ্ধার হয়েছে সেটা আর জানা যায়নি।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এজেডএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।