ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্বেচ্ছায় মিয়ানমারে ফিরতে রাজি হওয়া ২৩ রোহিঙ্গার খাদ্য সহায়তা বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, জুন ৬, ২০২৩
স্বেচ্ছায় মিয়ানমারে ফিরতে রাজি হওয়া ২৩ রোহিঙ্গার খাদ্য সহায়তা বন্ধ

কক্সবাজার: বাংলাদেশ-মিয়ানমারের মধ্যে চলমান আলোচনায় প্রত্যাবাসনে স্বেচ্ছায় রাজি হওয়া চার পরিবারের ২৩ রোহিঙ্গাকে খাদ্য সহায়তা বন্ধ করে দিয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর।

সোমবার (০৫ জুন) সকাল থেকে তাদের খাদ্য সহায়তা বন্ধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মো. মিজানুর রহমান।

তিনি বলেন, চীনের মধ্যস্থতায় পাইলট প্রকল্পে প্রত্যাবাসনে রাজি হয়েছে ভাসানচরে বসবাসরত চারটি পরিবার। তারা সম্প্রতি কক্সবাজার এসে অবস্থান নিয়েছে। সোমবার সকালে থেকে তাদের খাদ্য দেওয়া বন্ধ করা হয়েছে। কিন্তু কী কারণে বন্ধ করেছে তা ইউএনএইচসিআর এর পক্ষে জানানো হয়নি। তাদের সঙ্গে আলোচনা হচ্ছে। তবে এসব রোহিঙ্গাদের এখন বিকল্প ব্যবস্থায় খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে ইউএনএইচসিআর এর কক্সবাজার অফিসের উপ-প্রধান ইখতিয়ার উদ্দিন বায়েজিদ জানান, চার পরিবারের খাদ্য সহায়তা বন্ধ করার বিষয়টি সত্য। তবে কেন বন্ধ করা হয়েছে তা ঊর্ধ্বতন কর্মকর্তারা জানেন। এ বিষয়ে মঙ্গলবার (০৬ জুন) ঊর্ধ্বতন কর্মকর্তারা গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এসবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।