ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করলো এনার্জিপ্যাক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুন ৬, ২০২৩
বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করলো এনার্জিপ্যাক

ঢাকা: ‘প্লাস্টিক দূষণের সমাধান’ এই প্রতিপাদ্য নিয়ে বিশ্বজুড়ে গত ৫ জুন পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস। এ প্রতিপাদ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিবসটি উদযাপন করেছে এনার্জিপ্যাক।

এনার্জিপ্যাক এর প্রতিটি কর্মক্ষেত্রে পরিবেশগত বিষয়ে সব সময় সচেতনতা অবলম্বন করে এবং পরিবেশগত সব আইন  মেনে কর্মপরিচালনা করে। পরিবেশগত উন্নয়ন ও সবার জন্য সুন্দর একটি আগামীর লক্ষ্যে বরাবরের মতো এবারও এনার্জিপ্যাকের বিভিন্ন প্রতিষ্ঠানে ভিন্নধর্মী কর্মসূচি পালন করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের হেলথ সেফটি এনভায়রনমেন্ট ডিপার্টমেন্ট কর্তৃক জি-গ্যাস এলপিজি প্ল্যান্ট খুলনা, জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট রূপগঞ্জ এবং এনার্জিপ্যাক ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রকল্পে একযোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা, প্লাস্টিক সম্পর্কিত দূষণ রোধে করণীয় শীর্ষক আলোচনা, র‌্যালি, বৃক্ষরোপণ, জি-গ্যাস প্ল্যান্টের নদীর তীরের (শীতলক্ষ্যা ও পশুর নদী) সব প্লাস্টিকসহ অন্যান্য আবর্জনা পরিষ্কার কার্যক্রম ও অন্যান্য কর্মসূচি পালন করা হয়।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশিদ বলেন, সবার জন্য নিরাপদ আগামী নিশ্চিত করার জন্য পরিবেশগত উন্নয়ন জরুরি। এক্ষেত্রে দেশের সব পর্যায়ে সচেতনতা বাড়ানো ও ভূমিকা রাখার কোনো বিকল্প নেই। এন্যার্জিপ্যাক বিশ্বাস করে যে, পরিবেশগত ভারসাম্য বজায় রেখে উন্নয়ন করতে হবে। এজন্য, বিশ্ব পরিবেশ দিবসে প্লাস্টিক দূষণ সমাধানে বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করে এন্যার্জিপ্যাক।

প্রতি বছর ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের জন্য সারা বিশ্ব একত্রিত হয়। পরিবেশ রক্ষায় এবং এই বিষয়ে ভবিষ্যৎ প্রজন্মের কথা বিবেচনা করে এখনই দৃঢ় পদক্ষেপ নেওয়ার সময়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad