ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাবি ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, জুন ৬, ২০২৩
রাবি ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ ফাইল ছবি

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় 'বি' ইউনিটের ফল প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (০৬ জুন) সন্ধ্যায় ‘বি’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ফরিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘বি’ ইউনিটের দুইটি গ্রুপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তার মধ্যে বাণিজ্য গ্রুপ থেকে পাস করেছেন ৭ হাজার ৩২১ জন। পাসের হার ৫০ দশমিক ৮২ শতাংশ। অ-বাণিজ্য গ্রুপ থেকে পাস করেছে ৩ হাজার ৯৯৭ জন। পাসের হার ৩৫ দশমিক ১৯ শতাংশ। ‘বি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ছিল ৮০।

এর আগে গত ২৯ থেকে ৩১ মে পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় কোটা ছাড়া ৩ হাজার ৯৩০টি আসন আছে। এর বিপরীতে তিন ইউনিট মিলিয়ে কোটাসহ চূড়ান্ত আবেদন জমা পড়ে ১ লাখ ৭৮ হাজার ৫৭৪টি। তার মধ্যে ‘এ’ ইউনিটে ৭২ হাজার ৫০টি, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৬৭৪টি এবং ‘সি’ ইউনিটে চূড়ান্ত আবেদন জমা পড়ে ৭৫ হাজার ৮৫০টি। এবারে প্রতিটি আসনের বিপরীতে ৪৫ জন করে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে লড়াই করতে হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।