ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

প্রতারণার অভিযোগে রংপুর বিভাগীয় কমিশনারের অফিস সহায়ক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুন ১০, ২০২৩
প্রতারণার অভিযোগে রংপুর বিভাগীয় কমিশনারের অফিস সহায়ক গ্রেপ্তার

রংপুর: বিভিন্ন দপ্তরে চাকরি দেওয়ার কথা বলে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে রংপুর বিভাগীয় কমিশনার অফিসে কর্মরত অফিস সহায়ক জেনারুল হক পিনুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১০ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম।

 

এর আগে এদিন ভোরে তাকে ঢাকা থেকে র‌্যাব-৩ এর সহযোগিতায় গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জেনারুল হক পিনু পীরগঞ্জ উপজেলার নয় নম্বর পীরগঞ্জ ইউনিয়নের চককরিম গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি,তদন্ত) মাহবুবুর রহমান জানান, জেনারুল হক পিনুর নামে ১১টি ওয়ারেন্ট এবং একটি মামলার রায় ছিল। তিনি পীরগঞ্জ উপজেলার প্রায় এক হাজার মানুষের কাছে বিভিন্ন সরকারি অফিসে চাকরি দেওয়ার নামে কয়েক কোটি টাকা আত্নসাৎ করেন। তার বিরুদ্ধে থানায় গ্রেফতারে ওয়ারেন্ট এলে আমরা গ্রেপ্তারে চেষ্টা চালাই। পিনু চতুর হওয়ায় দীর্ঘ দিন ধরে গা ঢাকা দেয়। সেই সঙ্গে ঘন ঘন স্থান বদল করে এবং ঢাকার বিভিন্ন স্থানে অবস্থান করে। পরে র‌্যাব-৩ এর সহযোগিতা নিয়ে ঢাকা থেকে তাকে দিনগত রাতে গ্রেপ্তার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতে সোপর্দ করা হবে।

এ বিষয়ে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান জানান, আগের বিভাগীয় কমিশনারের সময় অফিস সহায়ক জেনারুল হক পিনুর নামে প্রতারণার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তার ব্যাপারে তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa