ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজার সীমান্তে বিজিবির হাতে ৩ রোহিঙ্গা নারী আটক

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুন ১০, ২০২৩
মৌলভীবাজার সীমান্তে বিজিবির হাতে ৩ রোহিঙ্গা নারী আটক

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলই সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশকালে তিন রোহিঙ্গা নারীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। শুক্রবার (৯ জুন) সকালে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মিনারা বেগম (২২), স্বামী-সৈয়দুল আমিন, উখিয়া ক্যাম্প-১৪, ব্লক-সি-১, ফরমিনা বেগম (২১), বাবা-ইকবাল আহমদ, ক্যাম্প-৫, ব্লক-বি-১, হামিমা বেগম  (২০), বাবা-নুর আলম, ক্যাম্প-১৪, ব্লক-বি-৩।

পুলিশ ও স্থানীয়রা জানান, কক্সবাজার উখিয়া ক্যাম্প থেকে পালিয়ে আসা ৩ রোহিঙ্গা নারী ও ৪ পুরুষ সদস্য কমলগঞ্জের ধলই বর্ডার দিয়ে ভারতে যাওয়ার জন্য গত বৃহস্পতিবার (৮ জুন) ভোরে উখিয়া ক্যাম্প থেকে পালিয়ে আসেন।  

শুক্রবার চার রোহিঙ্গা পুরুষ ধলই সীমান্তের কাঁটাতার অতিক্রম করলেও তিন নারী সদস্য ধলই বিজিবি সদস্যদের হাতে আটক হয়। খবর পেয়ে কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মহাদেব সঙ্গীয় ফোর্সের সহায়তায় তাদের কমলগঞ্জ থানায় নিয়ে আসেন।

এদিকে বাংলাদেশ অতিক্রম করে ভারতে প্রবেশের পর চার পুরুষ রোহিঙ্গাকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা আটক করে বলে জানিয়েছেন এসআই মহাদেব।

কক্সবাজার উখিয়া ১৪ ও ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ সোহেল আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতের আঁধারে তারা ক্যাম্প থেকে পালিয়ে গিয়েছিলেন।

শনিবার (১০ জুন) কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী জানান, আটক ৩ রোহিঙ্গা নারীকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুন ১০, ২০২৩
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad