ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিজ সংগ্রহে থাকা ১৪শ বই ৬ গ্রন্থাগারকে দিলেন এমপি নূর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জুন ১১, ২০২৩
নিজ সংগ্রহে থাকা ১৪শ বই ৬ গ্রন্থাগারকে দিলেন এমপি নূর

নীলফামারী: নীলফামারী-২ আসনের এমপি, সাবেক সংস্কৃতি মন্ত্রী ও দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূরের ব্যক্তিগত সংগ্রহে থাকা ১হাজার ৪০০ বই বিতরণ করা হয়েছে নীলফামারী সদরের ৬টি গ্রন্থাগারে। রোববার (১২ জুন) দুপুরে উপজেলা পরিষদ সড়কে অবস্থিত নিজ বাসভবনে ৬ গ্রন্থাগারের প্রতিনিধিদের হাতে এসব বই তুলে দেন তিনি।

অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুজার রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল ও জেলা সাধারণ গ্রন্থাগারের সাধারণ সম্পাদক সারওয়ার মানিক বক্তব্য রাখেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন নীলফামারী সরকারি কলেজের সহকারী অধ্যাপক নূরুল করিম।

এ সময় আসাদুজ্জামান নূর বলেন, গত ১৩/১৪ বছরে বাংলাদেশের অনেক পরিবর্তন হয়েছে। গ্রাম-শহরের চেহারা বদলেছে।
অর্থনৈতিক সক্ষমতা অনেক বেড়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি ঘটছে।

পাঠাভ্যাস গড়ে তোলার আহ্বান জানিয়ে আসাদুজ্জামান নূর বলেন, শুধু একাডেমিক পড়াশোনা নয়, বাইরের বইও পড়তে হবে, না হলে জ্ঞানের পরিধি বাড়বে না।

নীলফামারী সরকারি কলেজের সহকারী অধ্যাপক নূরুল করিম বলেন, প্রেরিত বইগুলোর মধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, কবিতা, শিল্প ও সংস্কৃতি, জীবনী, উপন্যাস, প্রবন্ধ, বিভিন্ন জেলার ইতিহাস, ম্যাগাজিন, সাময়িকী, স্মারকগ্রন্থ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।