ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গরুতে পাট খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ২, আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
গরুতে পাট খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ২, আহত ১০

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুরে গরু পাটক্ষেতে ঢুকে পাট খাওয়া এবং এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় দুই কৃষক নিহত হয়েছেন।  

এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বুধবার (১৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের হাটখোলা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দৌলতপুর উপজেলা মরিচা ইউনিয়নের হাটখোলা গ্রামের গেদু মালিথার ছেলে বজলু মালিথা (৪২) ও একই এলাকার রহমত মালিথার ছেলে শরিফুল মালিথা (৪৪)।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৩ জুন) স্থানীয় বাসিন্দা উজ্জল সরদার ও বজলু মালিথার মধ্যে পাটক্ষেতে গরু খাওয়াকে কেন্দ্র করে বাকবিতণ্ডা হয়। এ নিয়ে বুধবার (১৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে মরিচা ইউনিয়নের হাটখোলা জামে মসজিদের সামনে দু’পক্ষের মধ্যে ফের বাকবিতণ্ডার এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এসময় গুলি ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষ হলে বজলু মালিথা গ্রুপের বজলু ও শরিফুল মালিথা ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় আহত হন অন্তত ১০ জন।

আহতদের মধ্যে ওই এলাকার আছাদ সরদার, সাহাজুদ্দিন সরদার, ওয়ারিশ সরদার, ফরিদ খাসারু, সাগর সরদার, মুজা সরদারের নাম জানা গেছে। এরা সবাই উজ্জল সরদারের পক্ষের লোকজন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়। সেখান থেকে চারজনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার করেন চিকিৎসক।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান জানান, গরুতে পাট খাওয়াকে কেন্দ্র করে স্থানীয় উজ্জল সর্দ্দার ও বজলু মালিথার মধ্যে বাকবিতণ্ডা হয়। তারই জেরে বুধবার (১৪ জুন) বিকেলে পুনঃরায় তাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে দু’পক্ষের সংঘর্ষে দু’জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন।

এদিকে সংঘর্ষের ঘটনার জেরে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।