ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাবি ছাত্রদের মারধরের প্রতিবাদে হানিফ ফ্লাইওভারে অবরোধ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
ঢাবি ছাত্রদের মারধরের প্রতিবাদে হানিফ ফ্লাইওভারে অবরোধ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর মানিকের অনুসারীদের হামলায় আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। প্রতিবাদে হানিফ ফ্লাইওভারের সামনে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেল সাড়ে পাঁচটা থেকে রাত পৌনে আটটা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখেন। পরে হামলাকারীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার সময় দিয়ে অবরোধ তুলে নেন তারা।

প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কাউন্সিলর মানিকের অনুসারী ১৫-২০ জন যুবক বাইক নিয়ে উল্টোপথে অমর একুশে হলের সামনে এসে হর্ন দিতে থাকেন। এ সময় হলের দুজন শিক্ষার্থী তাদের ক্রমাগত হর্ন দিতে নিষেধ করলে তাদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বাইক আরোহী যুবকরা শিক্ষার্থীদের প্রচণ্ড মারধর করেন। এতে একজনের মাথা ফেটে যায়। কর্মচারীরা এগিযে এলে তাদেরও মারধর করা হয়।

একুশে হলের শিক্ষার্থী তারেক আজিজ জানান, ঘটনার সময় কাউন্সিলর মানিক সেখানে উপস্থিত ছিলেন। আহত শিক্ষার্থীরা হামলাকারীদের আটকাতে চাইলে কাউন্সিলর শিক্ষার্থীদের অস্ত্র প্রদর্শন করে তাদের নিয়ে চলে যান।

এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীদের অবরোধ চলাকালে ঘটনাস্থলে আসেন অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সৈয়দ ইশতিয়াক এম সৈয়দ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে বিচারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা রাত নয়টার দিকে অবরোধ তুলে নেন।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসকেবি/এমজেএফ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।