ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: বিচার না হলে কঠোর কর্মসূচি পালনের হুঁশিয়ারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: বিচার না হলে কঠোর কর্মসূচি পালনের হুঁশিয়ারি

লালমনিরহাট: জামালপুরে দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম খুনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) লালমনিরহাট জেলা শাখা।

নৃশংস এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নেতারা।

তা না হলে আগামীতে কঠোর কর্মসূচি পালন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

বিএমএসএফ নেতারা নাদিম হত্যা ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামী শনিবার (১৭ জুন) দুপুরে জেলার মধ্যস্থল কালীগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় এক বিবৃতিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) লালমনিরহাট জেলা শাখার সভাপতি খোরশেদ আলম সাগর ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সাজু বলেন, বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা ঘটনা আমাদের হতবাক করেছে। নৃশংস এ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি।

তিনি বলেন, বিশেষ করে এ ঘটনার মূলহোতা জামালপুরের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করতে হবে। আর গ্রেপ্তারের পর তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। না হলে লালমনিরহাটে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। নেতারা একই দাবিতে আগামী শনিবার দুপুরে কালীগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করার ঘোষণা দেন। বিএমএসএফ এর সকল সদস্যসহ লালমনিরহাট জেলায় কর্মরত সাংবাদিকদের মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া আরইউজে নেতারা নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বুধবার (১৪ জুন) অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু। পথে বকশিগঞ্জ পাথাটিয়ায় এলে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয়।

এরপর দেশীয় অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনেহিঁচড়ে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে। সে সময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা। পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যান।

কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠান। বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে মমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাদিমের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জুন ১৬, ২০২৩

এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।