ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌতুকের দাবিতে হত্যা, ১০ বছর আত্মগোপনে থেকেও রক্ষা হলো না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২৩
যৌতুকের দাবিতে হত্যা, ১০ বছর আত্মগোপনে থেকেও রক্ষা হলো না

কুষ্টিয়া: কুষ্টিয়ায় যৌতুকের দাবিতে নির্যাতনের পর শ্বাসরোধে করে স্ত্রীকে হত্যার দায়ে মো. আব্দুল জব্বার ওরফে পঞ্চত্ব আলী (৫৮) নামে এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে আটক করেছে র‌্যাব।

বুধবার (২১ জুন) বেলা সাড়ে ১১টায় র‌্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

আটক আব্দুল জব্বার দৌলতপুর  উপজেলার আদাবাড়িয়া মণ্ডলপাড়া গ্রামের বাসিন্দা বাগু মণ্ডলের ছেলে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৩ জুলাই রাতে অভিযুক্ত জব্বার তার নিজ বাড়িতে স্ত্রী ছাপাতন নেছাকে (৪০) যৌতুকের দাবিতে নির্যাতন করেন। এর এক পর্যায়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে পাশের বাঁশ বাগানে মরদেহ ফেলে রাখেন।

এ ঘটনায় নিহত ছাপাতনের ভাই বাদী হয়ে দৌলতপুর থানার করা হত্যা মামলা করেন। সেটির বিচার শেষে আব্দুল জব্বারের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় ২০২২ সালের ২১ এপ্রিল কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিজ্ঞ বিচারক আসামির অনুপস্থিতিতে যাবজ্জীবন (আমৃত্যু) সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা করে রায় দেন।

রায়ের পর থেকেই র‌্যাবের গোয়েন্দা নজরদারি শুরু হয়। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (২০ জুন) গভীর রাতে মেহেরপুরের গাংনী উপজেলার রামনগর এলাকা থেকে আত্মগোপনে থাকা আব্দুল জব্বারকে আটক করে র‌্যাব। পরে বুধবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।