ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিমের মেয়ে জান্নাতের পড়ালেখার দায়িত্ব নিয়েছে জেলা পরিষদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
সাংবাদিক নাদিমের মেয়ে জান্নাতের পড়ালেখার দায়িত্ব নিয়েছে জেলা পরিষদ

জামালপুর থেকে ফিরে: সন্ত্রাসী হামলায় নিহত সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের মেয়ে রাব্বিলাতুল জান্নাতের পড়ালেখার সম্পূর্ণ খরচের দায়িত্ব নিয়েছে জামালপুর জেলা পরিষদ।

সোমবার (২৬ জুন) দুপুরে জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ এ ঘোষণা দেন।

জান্নাত বাংলানিউজকে জানান, তিনি এ বছর স্নাতক ১ম বর্ষে ভর্তিচ্ছু। ময়মনসিংহ আনন্দ মোহন কলেজে পড়বেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী মুনমুন জাহান লিজা, নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম এবং প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা।  

এর আগে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ সাংবাদিক নাদিমের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন। পরে নাদিমের কবর জিয়ারত করে তার আত্নার শান্তি কামনা করেন। তখন তিনি জান্নাতের পড়ালেখার ব্যয় বহনের ঘোষণা দেন।

গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রব্বানী নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরদিন সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

এ ঘটনায় একটি হত্যা মামলা করা হয়।  পরে মূল আসামিসহ ১৩ জনকে গ্রেপ্তার করা হয়।  গত ১৮ জুন প্রধান আসামি বাবুসহ ১৩ জনকেই আদালতে তোলা হলে বাবুর ৫ দিন, ৬ আসামির ৪ দিন এবং অন্য ৬ আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এনবি/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।