ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে দেশের সর্ববৃহৎ ঈদ জামাতে অংশগ্রহণ করেন ২ লাখ মুসল্লি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
দিনাজপুরে দেশের সর্ববৃহৎ ঈদ জামাতে অংশগ্রহণ করেন ২ লাখ মুসল্লি

দিনাজপুর: দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে দেশের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এ জামাতে প্রায় দুই লাখ মুসল্লি অংশগ্রহণ করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

বৃহস্পতিবার (২৯ জুন) সকাল সাড়ে ৮টায় সেখানে জামাত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজে ইমামতি করেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের খতিব মাওলানা সামছুল হক কাশেমী।

ঈদ জামাতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক শাকিল আহমেদ, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা মুসল্লিরা অংশ নেন।

বৈরী আবহাওয়া থাকায় মুসল্লির সমাগম কম হয়েছে বলেন জানান আয়োজকরা। নিশ্ছিদ্র নিরাপত্তা ও সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন মুসল্লিরা।

দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলা থেকে আসা সিরাজুল ইসলাম বলেন, সাধারণত ঈদের নামাজ পরিবারের সঙ্গে পড়া হতো। তাই কখনও দিনাজপুর গড়াই শহীদ মাঠে নামাজ পড়া হয়নি। আজকে এখানে নামাজ পড়ার সুযোগ হয়েছে। ঈদ জামাতে একসঙ্গে এতো মুসল্লি আমি আগে দেখিনি। বড় জামাতে নামাজ পড়ে অনেক ভালো লাগছে। এখানে অনেকের সঙ্গে দেখা হয়েছে।

ফরিদপুর জেলার সদরপুর থানার বাসিন্দা নজরুল ইসলাম। দিনাজপুরে তাবলীগ জামাতে এসে ঈদ জামাতে অংশ নেন তিনি। কথা হলে তিনি বলেন, এ ময়দানে এতো বড় ঈদের জামাত হয় জন্য আমরা সকলে এখানে নামাজ পড়তে আসছি। মাঠের নিরাপত্তা এবং অন্যান্য সুবিধা সবকিছু অনেক ভালো। এমন জামাতে অংশ নিতে পেরে খুব ভালো লাগছে।

জাতীয় সংসদের হুইপ ও ঈদগাহ মিনার নির্মাণের মূল পরিকল্পনাকারী জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, এই জামাতে দুই লাখ মুসল্লি অংশ নিয়েছেন। বৈরী আবহাওয়ার কারণে দূর দূরান্ত থেকে অনেকে আসতে না পারায় আশারুপ কম মুসল্লি হয়েছে। আমরা সবাই সুষ্ঠুভাবে শান্তিপূর্ণ পরিবেশে নামাজ আদায় করতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।