ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সবুজে মোড়ানো রিসোর্টে ঈদ আনন্দে মেতেছেন পর্যটকরা

সুজন বর্মণ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
সবুজে মোড়ানো রিসোর্টে ঈদ আনন্দে মেতেছেন পর্যটকরা

নরসিংদী: বর্তমানে সবুজে মোড়ানো প্রাকৃতিক ও নিরিবিলি পরিবেশে পরিবার পরিজন নিয়ে সময় কাটানোর জন্য জনপ্রিয় হয়ে উঠেছে রিসোর্ট। নরসিংদীর মাধবদীতে ১৫০ বিঘার উপর গড়ে উঠা সবুজে মোড়ানো হেরিটেজ রিসোর্ট পর্যটকদের আকৃষ্ট করছে।

ঈদের আনন্দ উপভোগ করতে পরিবার-বন্ধু বান্ধবদের নিয়ে ভিড় জমাচ্ছেন রিসোর্টটিতে। পাশাপাশি দেশে কর্মরত বিভিন্ন বিদেশি নাগরিকরা হেরিটেজ রিসোর্টে এসে ঈদ আনন্দ উপভোগ করছেন।

নরসিংদীর মাধবদীর অভিজাত এলাকায় গড়ে উঠা আধুনিক অবকাশ যাপন কেন্দ্র হেরিটেজ রিসোর্টে। ঢাকা সিলেট মহাসড়ক ধরে ৪০ কিলোমিটার পথ অগ্রসর হলেই এ রিসোর্টে পৌঁছে যাওয়া যাবে। প্রাকৃতিক পরিবেশে হেরিটেজ রিসোর্টে অতিথিদের অবকাশ যাপনের সুবিধার্থে রয়েছে আধুনিক কটেজ, ওয়াটার ভিলা, পুল ভিলা, ওয়েভ বিচ, সুইমিং পুল, জিম, স্পা, মাল্টি কুজিন রেস্টুরেন্ট, কনভেনশন সেন্টার, কনফারেন্স হলসহ কালচারাল হল।

এছাড়া সবুজে মোড়ানো হেরিটেজ রিসোর্টকে ঘিরে তৈরি লেকে রয়েছে বোট রাইডিং ও মাছ ধরার ব্যবস্থা। আর ছোট বাচ্চাদের জন্য আছে কিডস জোন, কিডস ওয়াটার জোন, ভার্চুয়াল রিয়েলিটি গেমস জোন এবং খেলার মাঠসহ নানা আয়োজন। রিসোর্ট ঘুরে দেখতে চাইলে পাওয়া যাবে ক্লাব কার সুবিধা।

বৃষ্টিতে রিসোর্টের প্রকৃতি সেজেছে নতুন রূপে। আধুনিক কটেজে থাকার পাশাপাশি দর্শনার্থীরা বাহারি ফুল, ফলজ ও বনজ গাছের সৌন্দর্য্যে ঈদের অবকাশ কাটাচ্ছেন। ঢাকা থেকে পরিবারের সঙ্গে ঘুরতে এসেছেন ঝুমু। তিনি বাংলা নিউজকে বলেন, ঢাকাতে প্রাকৃতিক পরিবেশে ঘুরে বেড়ানোর তেমন কোনো জায়গা নেই। তাই আমরা ঈদের ছুটিতে পরিবার নিয়ে রিসোর্টে ঘুরতে এসেছি। এটি খুবই সুন্দরভাবে সাজানো। আমরা রিসোর্টে ঘুরে ঘুরে বৃষ্টিতে ভিজে গাছ থেকে আম পেড়ে খেয়েছি। আমরা খুবই উপভোগ করছি।

আরেক পর্যটক হাবিব হোসেন বলেন, ব্যস্ততার কারণে পরিবার নিয়ে ঘুরতে যাওয়া হয় না। তাই এবার আগেই রিসোর্টটিতে বুকিং দিয়ে রেখেছিলাম। এখানে এসে বাচ্চারা খুব আনন্দ করছে। তারা পুরো রিসোর্টে ছুটে বেড়াচ্ছে। ঈদের সময়টা খুবই ভালো কাটছে।

দেশীয় পর্যটকদের পাশাপাশি বিদেশিদের কাছে ও রিসোর্টটি জনপ্রিয় হয়ে উঠেছে। এবারের ঈদে শ্রীলঙ্কা, চীন, কোরিয়ার পর্যটকরা রিসোর্টটিতে ঈদের ছুটি কাটাচ্ছে। তারা স্পিড বোর্টে ও ফিশিং করে সময় কাটাচ্ছে। একটি দেশীয় পোশাক প্রতিষ্ঠানে কর্মরত শ্রীলঙ্কান নাগরিক ওয়ালদ আসাঙ্কা আলউইস পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন রিসোর্টে। তিনি বাংলা নিউজকে বলেন, আমরা এখানে স্বাধীনভাবে ঘোরাঘুরি করতে পারছি। রিসোর্টটি খুব সুন্দরভাবে সাজানো হয়েছে। বাচ্চারা অনেক মজা করছে। এখানের নিরাপত্তা ব্যবস্থা ভালো। আমরা খুব উপভোগ করছি।

হেরিটেজ রিসোর্টের উপ-মহাব্যবস্থাপক জহিরুল কাইয়ূম বাংলা নিউজকে বলেন, ঈদকে সামনে রেখে রিসোর্ট খুব সুন্দরভাবে সাজানো হয়েছে। এরই মধ্যে আমাদের কটেজের ৬৭টি রুমই বুকিং হয়ে গেছে। এবারের ঈদকে সামনে রেখে আমরা ডিসকাউন্ট অফার দিয়েছি। যার কারণে আমরা ভালো সাড়া পাচ্ছি। আর আমাদের রিসোর্ট শিল্পাঞ্চল এলাকায় হওয়ায় বিদেশি পর্যটকদের ভিড় লেগেই থাকে। সামনে আশা করছি রিসোর্টটি আরও ভালো যাবে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।