ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: বিএনপি নেতা চাঁদ ২ দিনের রিমান্ডে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: বিএনপি নেতা চাঁদ ২ দিনের রিমান্ডে 

ফরিদপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ফরিদপুরের আদালত।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের দায়ের করা মামলায় তার এ রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রোববার (০৯ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে আবু সাঈদ চাঁদকে ব্যাপক পুলিশি পাহারায় ফরিদপুর চিফ জুডিসিয়াল ১ নম্বর আমলি আদালতে হাজির করা হয়। এসময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তার বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে।

তবে আদালতের বিচারক তরুণ বাছার উভয় পক্ষের আইনজীবীর শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

এদিকে মানবিক সোসাইটি বাংলাদেশ নামে একটি সংগঠনের নেতা আতাউর রহমান সালুর অপর একটি মামলায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পরে আবু সাঈদ চাঁদকে পুলিশি প্রহরায় ফরিদপুর কারাগারে পাঠানো হয়।  


সরকার পক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট অনিমেষ রায় জানান, আওয়ামী লীগের সভাপতি শামীম হকের দায়ের করা মামলায় আবু সাঈদ চাঁদকে আদালতে হাজির করা হয়। মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

বিএনপি নেতা চাঁদকে আদালতে হাজির করার সময় স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত থাকলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

উল্লেখ্য, রাজশাহী বিএনপি কর্তৃক আয়োজিত এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে গত ২৩ মে ফরিদপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২০ কোটি টাকার মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।