ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনা সেতুর পরিবেশগত প্রভাব নিরূপণে মতবিনিময় সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
মেঘনা সেতুর পরিবেশগত প্রভাব নিরূপণে মতবিনিময় সভা

শরীয়তপুর: শরীয়তপুরে মেঘনা সেতুর পরিবেশগত প্রভাব নিরূপণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জুলাই) সেতু কর্তৃপক্ষের উদ্যোগে ভেদরগঞ্জ উপজেলার চরসেনসাস ইউনিয়ন পরিষদ হল রুমে স্থানীয় সচেতন ব্যক্তিবর্গ নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় চরসেনসাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বালার সভাপতিত্বে বক্তব্য দেন-সিনিয়র পরিবেশ বিশেষজ্ঞ ডা. তাজুল ইসলাম, সামাজিক পরিবেশবিদ ইরিন নাহার ও বশির আহমেদ, ডিডিসির ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুবুর রহমান, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম, ডিএসসিএলের প্রধান সমন্বয়কারী রাজীব রায়।

জানা গেছে, পদ্মা সেতু নির্মাণের পর এবার মেঘনা সেতু নির্মাণের প্রাথমিক কার্যক্রম শুরু করেছে সরকার। সেতু নির্মাণের প্রাথমিক সমীক্ষা যাচাইয়ের জন্য বর্তমানে একটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। ‘শরীয়তপুর-চাঁদপুর ও গজারিয়া-মুন্সিগঞ্জ সড়কে মেঘনা নদীর ওপর সেতু নির্মাণের সম্ভাব্যতা সমীক্ষা এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের মহাপরিকল্পনা প্রণয়ন প্রকল্প" এর আওতায় ডেভেলপমেন্ট সলিউশন কনসালটেন্ট লিমিটেড (DSCL) নামে একটি সাব-কনসালটেন্ট কোম্পানি ইতোমধ্যে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে সয়েল টেস্ট (মাটি পরীক্ষা) সম্পন্ন করেছে। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ মৎস্যসম্পদ, কৃষিজমি ও গাছপালা রক্ষা করে সেতু নির্মাণের দাবি জানান।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম জাতীয় সংসদে মেঘনা সেতু বা টানেল নির্মাণের দাবি জানিয়ে আসছিলেন।

বাংলাদেশ সময়: ১০০৪, জুলাই ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।