ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন সাজা এড়াতে এক যুগ আত্মগোপনে ছিলেন ইশ্রাফিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
যাবজ্জীবন সাজা এড়াতে এক যুগ আত্মগোপনে ছিলেন ইশ্রাফিল

মানিকগঞ্জ: দীর্ঘ এক যুগ পর পলাতক ডাকাত দলের সদস্য ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ইশ্রাফিলকে (৪০) আটক করেছে সিপিসি-৩ র‌্যাব-৪ এর একটি ইউনিট।

মঙ্গলবার (২৫ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন মানিকগঞ্জ সিপিসি-৩ র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন।

আটক ইশ্রাফিল ১৯৮৩ সালে মানিকগঞ্জের সিংগাইর চর রাজানগর এলাকার বাসিন্দা।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, ইশ্রাফিল দীর্ঘ সময় আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ছিলেন এবং ডাকাতি করেই জীবিকা নির্বাহ করতেন। গত ২০০৮ সালে ঝালকাঠি জেলার রাজাপুরের গালুয়া হাজী মনসুর আলীর বাড়িতে ডাকাতি করার সময় গণধোলাইয়ের স্বীকার হন তিনি। পরে তাকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়। মামলা দায়ের পর ২৫ মাস কারা ভোগ শেষে জামিনে বের হয়ে তিনি আত্মগোপনে চলে যান।

এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আদালতে চাজশিট জমা দেন। সব সাক্ষ্য প্রমাণ শেষে আদালত অভিযুক্ত ইশ্রাফিলকে যাবজ্জীবন সাজা দেন। কারাভোগ এড়াতে তিনি দীর্ঘ সময় আত্মগোপনে ছিলেন। পরে ছদ্মবেশে থাকা অবস্থায় তাকে ঢাকা জেলার সাভার ও আশুলিয়া থানা এলাকায় থেকে আটক করে র‌্যাব-৪ এর একটি ইউনিট।

সিপিসি-৩ মানিকগঞ্জ অঞ্চলের র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ছদ্মবেশ থাকা অবস্থায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ইশ্রাফিলকে আটক করা হয়। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।