ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
পাবনায় জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন 

পাবনা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে পাবনায় জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৬ জুলাই) দুপুরে পাবনা সদর উপজেলার মালঞ্চী ইউনিয়নের হামচিয়াপুর এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মামুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম সোহেল, সংরক্ষিত মহিলা আসনে সদস্য আইরিন কিবরিয়া কেকা, মালঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমেদ বাবু, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি প্রমুখ।

পাবনা জেলা পরিষদের উদ্যোগে সদর উপজেলার প্রতিটি ইউনিয়নের সড়কের দুই ধারে ও স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রাথমিক পর্যায়ে ১০ হাজার বৃক্ষরোপণ করা হবে বলে জানা গেছে। প্রাকৃতিক ভারসাম্য ফিরিয়ে আনাসহ আগামী প্রজন্মকে সবুজ প্রকৃতি উপহার দেওয়ার লক্ষ্যে বর্তমান সরকার ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রথম পর্যায়ে ৫ হাজার বনজ, ৫ হাজার ফলদ ও ঔষধি গাছ রোপণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।