ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে মসজিদে হাতাহাতি, হাসপাতালে এক মুসল্লির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
রাজধানীতে মসজিদে হাতাহাতি, হাসপাতালে এক মুসল্লির মৃত্যু প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর নীলক্ষেতে মসজিদের ভেতর দুই মুসল্লির হাতাহাতির ঘটনা ঘটে। আর দুই মুসলির এ ঝগড়া থামাতে গিয়ে শামসুল হক (৫৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

 

অচেতন অবস্থায় শামসুল হককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সন্ধ্যা সাড়ে ৬টায় তাকে মৃত ঘোষণা করেন।

তার বুকে কিলঘুষি লাগায় অসুস্থ হয়ে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তার পরিচিত ব্যবসায়ী ও স্বজনরা।

বুধবার (২৬ জুলাই) আসরের নামাজের পর নীলক্ষেত জিলানী মার্কেটের ৩য় তলায় পাঞ্জেগানা মসজিদে এই হাতাহাতির ঘটনা ঘটে।  

নিহতের স্বজনরা জানান, শামসুলের বাসা হাজারীবাগ ৮ নম্বর কুলাল মহল লেনে। জিলানী মার্কেটের ২য় তলায় ‘জীবন সাথী’ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠানের মালিক ছিলেন তিনি। এক বছর আগে একবার স্ট্রোক করেছিলেন এ ব্যবসায়ী।  

শামসুলকে হাসপাতালে নিয়ে যাওয়া গোলাম সাব্বির এরশাদ জানান, শামসুল হকসহ তারা সাদপন্থী তাবলিগ জামায়াত করেন। সপ্তাহে বুধবার সাদপন্থীরা আসরের নামাজের পর মসজিদের ভেতর ধর্মীয় বয়ান করেন। আজ ১০-১২ জন সাদপন্থী সেই বয়ানে অংশ নেন। তখন যুবায়ের পন্থী আনোয়ার হাওলাদার (৪০) তাদের খারাপ ভাষায় শাসিয়ে মসজিদ থেকে বের হয়ে যেতে বলেন। গোলাম সাব্বির এরশাদ প্রতিবাদ করায় আনোয়ার তার পাঞ্জাবির কলার ধরে টেনে মসজিদের বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন আনোয়ারকে বাধা দেন শামসুল হক। ক্ষিপ্ত হয়ে তার বুকে কিলঘুষি মারের আনোয়ার। এতে মসজিদের ভেতরই অচেতন হয়ে পড়েন শামসুল। সঙ্গে সঙ্গে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত বলে জানান।

শামসুল হক নামে এক মুসল্লির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারি ইনচার্জ (এএসআই) মো. মাসুদ।  

তিনি বলেন, অচেতন অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে আনার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরিবার ও পরিচিত ব্যবসায়ীরা অভিযোগ করছেন, তাকে মারধর করা হয়েছে, সেজন্য তার মৃত্যু হয়েছে। তবে বিষয়টি তদন্তের জন্য সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

নিউমার্কেট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি শাবু বলেন, মসজিদের ভেতরে কী হয়েছে বিষয়গুলো জানার জন্য পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।