ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বেনামের ফুড কালার ব্যবহার, কারখানা মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
বেনামের ফুড কালার ব্যবহার, কারখানা মালিককে জরিমানা

চাঁদপুর: বেনামীয় কোম্পানির ফুড কালার ব্যবহার করে ট্যাং তৈরি করায় চাঁদপুরে "মাহির ফুড অ্যান্ড বেভারেজ" নামে একটি প্রতিষ্ঠানের মালিককে ৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর।

বুধবার (২৬ জুলাই) বিকেলে শহরের ওয়্যারলেস বাজার সংলগ্ন মৃধা বাড়ি রোডে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয় কর্তৃক ওয়্যারলেস বাজার সংলগ্ন একটি ট্যাং কারখানা " মাহির ফুড অ্যান্ড বেভারেজ" এ নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘনজনিত অপরাধে প্রতিষ্ঠানটিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সতর্ক করা হয়েছে।

তিনি আরও বলেন, কারখানার মালিক যে ফুড কালার দিয়ে ট্যাং তৈরি করছেন তা কোন কোম্পানির কিংবা ওই ফুড কালারের মেয়াদ আছে কিনা তা দেখাতে পারেননি। যে কারণে জরিমানা করা হয়।

অভিযানে সহযোগিতা করেন চাঁদপুর সদর মডেল থানা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে এমন অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৭৫৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।