ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্মার্ট বাংলাদেশ নির্মাণে সবাইকে নিয়ে এগিয়ে যেতে হবে: পার্বত্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
স্মার্ট বাংলাদেশ নির্মাণে সবাইকে নিয়ে এগিয়ে যেতে হবে: পার্বত্যমন্ত্রী

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ নির্মাণে সবাইকে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে, কাউকে পেছনে ফেলে দেশের উন্নয়ন ত্বরান্বিত করা যাবে না।

শুক্রবার (২৮ জুলাই) পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে শেখ হাসিনার উপহার হিসেবে গরীব ও অসচ্ছলদের মধ্যে রিকশা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বর্তমান সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারণে সমতলের মত পার্বত্য এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই সরকারের আমলে দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে এবং এই সরকার বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা এবং গরীব ও অসহায়দের জীবনযাত্রার মান উন্নয়নে বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে।

পার্বত্যমন্ত্রী বলেন, সবার সম-অধিকার নিশ্চিত ও সুজলা সুফলা একটি বাংলাদেশ তৈরি করতে সবাইকে যার যার অবস্থান থেকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।   স্মার্ট বাংলাদেশ নির্মাণে সব শ্রেণি পেশার মানুষকে নিয়ে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইয়ং ম্রোর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটি এম কাউছার হোসেন, পৌরসভার মেয়র সৌরভ দাশ শেখর, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, সদর উপজেলা ভূমি কর্মকর্তা নারগিস আক্তার, সহকারী পুলিশ সুপার মো. মোজাফফর, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, সদস্য লক্ষীপদ দাশ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা সদরের ২০ জন গরীব ও অসচ্ছল ব্যক্তিকে শেখ হাসিনার উপহার হিসেবে একটি করে রিকশা বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।