ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিপুণ রায়ের ‘আগুন ধরানোর’ অডিওবার্তার কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
নিপুণ রায়ের ‘আগুন ধরানোর’ অডিওবার্তার কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায়ের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক অ্যাকাউন্টে একটি অডিওতে শোনা গেছে, ‘তোমরা আগুন ধরাও, এগুলো আমাদের দেখাতে হবে। জায়গা মত দেখাতে হবে।

শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমন তথ্য জানান।

এর আগে তিনি বিএনপির নেতাকর্মীদের হামলায় আহত হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নেওয়া পুলিশ সদস্যদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কিছুক্ষণ আগে বিএনপির এক নেত্রী নিপুণ রায়ের ফেসবুকে একটি অডিও শুনেছি। তিনি বলছেন, ‘তোমরা আগুন ধরাও। এগুলো আমাদের দেখাতে হবে। জায়গা মত দেখাতে হবে। ’ 

সেই জায়গাটা কোনটা সেটা তিনি নিজেই জানেন। দাও দাও করে আগুন জ্বালানোর হুকুম দিচ্ছেন তিনি। সব জায়গা থেকে বিএনপির নেতাদের এ ধরনের কাজের জন্য উৎসাহ দিচ্ছেন। আমরা এটার তীব্র নিন্দা জানাচ্ছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নেতারা দাঁড়িয়ে গাড়ি চলাচল প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন ও অবস্থান করেছেন যাতে গাড়ি চলাচল না হয়। আমরা বিএনপির এক নেতার একটি ভিডিও পেয়েছি। বিএনপির ওই নেতা ভিডিওতে বলছেন, ‘জ্বালাও, আগুন জ্বালাও। আগুনের শট পাঠাতে হবে। তোমরা জ্বালিয়ে আমাকে কনফার্ম করো। ’

তিনি বলেন, বিএনপির যে নেতা এই কথা বলেছেন, তার শ্বশুরকে ডিবিতে এনে আপ্যায়ন করা হয়েছে। আরেকজন নেতাকে মাননীয় প্রধানমন্ত্রীর পিএস গিয়ে জুস খাইয়েছেন।

যারা পুলিশের ওপর হামলা করার জন্য নেতৃত্ব দিলো, তাদের আপনারা তোষামোদ করছেন? সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটি নেহায়েত ভুল ধারণা। আমান উল্লাহ আমানকে যখন আটক করা হয়েছে তখন দেখছেন রাস্তার মধ্যে পড়ে গিয়েছিল।

আমাদের পুলিশ বাহিনী শুধু আইনশৃঙ্খলা রক্ষা নয়, মানবতার কাজও করে। বঙ্গবন্ধু যেটা আহ্বান করেছিলেন মানবতার পুলিশ বাহিনী হওয়ার জন্য, সেই কাজটিই পুলিশ বাহিনী করেছে। আমানউল্লাহ আমানকে পুলিশ নিয়ে হৃদ্‌রোগ হাসপাতালে ভর্তি করেছে ও তার চিকিৎসা সেবা দিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা এটাও দেখেছেন যখন কোকোর মরদেহ নিয়ে আসে, তখন বিএনপির তৎকালীন চেয়ারপারসন খালেদা জিয়াকে সান্ত্বনা দেওয়ার জন্য তার কাছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন তার মুখের ওপরে দরজাটা বন্ধ করে দেওয়া হয়েছিল। দরজাতো খোলেননি এমনকি বাইরে এসেও কুশল বিনিময় করেননি তিনি। সেই দৃশ্যও আপনাদের মনে আছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী মানবতার নেত্রী। তিনি মাদার অব হিউমিনিটি। এখানেও তিনি শুনেছেন গয়েশ্বর ও আমান উল্লাহ আমান আহত হয়েছেন। এ কথা শুনে প্রধানমন্ত্রী তাদের যথাযোগ্য চিকিৎসাসহ যা যা প্রয়োজন সেটা করার নির্দেশনা দিয়েছেন। এটাই হলো মানবতার নেতা।

আরেকজন দেখছেন জ্বালাও-পোড়াও নৃশংস হত্যাকাণ্ড চালানো নেতারা কি নির্দেশনা দেয়।  

আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ ৬টি বাস ও পুলিশের গাড়িতেও অগ্নিসংযোগ করেছে বিএনপি। নবীনগর বিএনপির কোনো কর্মসূচি ছিল না। অথচ সেখানেও তারা বাসে আগুন ধরিয়েছে।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
পিএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।