ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে দাঙ্গা-হাঙ্গামা বন্ধে শান্তি সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
ফরিদপুরে দাঙ্গা-হাঙ্গামা বন্ধে শান্তি সমাবেশ

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় দাঙ্গা-হাঙ্গামা বন্ধে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (৩০ জুলাই) বিকেলে উপজেলার আলগী ইউনিয়নের ছোট খারদিয়া মাদরাসা মাঠে দীর্ঘদিনের দাঙ্গা-হাঙ্গামা ও বিবাদ বন্ধের লক্ষ্যে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেন।  

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- আলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ম.ম. সিদ্দিক মিয়া, বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আরজু ও নজরুল শিকারি।

উপজেলার চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান বলেন, দাঙ্গা- হাঙ্গামা কখনো ভালো ফল বয়ে আনে না।  এই দাঙ্গা-হাঙ্গামার কারণে একটি মানুষের প্রাণ চলে গেল। এই ক্ষতি কখনোই পূরণ করা সম্ভব নয়। তাই আমাদের ছাড় দেওয়ার মানসিকতা থাকতে হবে। কখনোই দাঙ্গায় জড়িয়ে পড়া যাবে না।

ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেন বলেন, আলমগীর সাহেবের পরিবারের যে ক্ষতি হলো তা কেউ পূরণ করতে পারবে না। আপনাদের দুটি পক্ষের কাছে আমার দাবি কেউ উসকানি মূলক কথা বার্তা বলবেন না।  নিহতের ঘটনায় মামলা হয়েছে, আইন আইনের গতিতে চলবে কোর্ট তার বিচার করবে। দুই পক্ষের ক্ষতি হয়েছে। কিন্তু এক পক্ষের একজন নিহত তাই আপনাদের সহানুভূতিশীল হতে হবে।  

এ সময় বক্তারা বলেন, অনাকাঙ্খিত যে ঘটনা ঘটে গেছে তার ক্ষতিপূরণ কখনোই দেওয়া সম্ভব নয়। তবে ভবিষ্যৎ দিনগুলিতে দাঙ্গা-হাঙ্গামা না করার জন্য আহ্বান জানান।

সভা শেষে জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিরা নিহত কৃষক আলমগীরের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করে সান্ত্বনা দেন।

প্রসঙ্গ, দীর্ঘদিন যাবত ছোট খারদিয়া গ্রামের দুই গ্রুপের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা, কাইজ্যা চলে আসছে। গত ১৪মে কৃষক আলমগীর মাতুব্বর নিহত হলে পরিস্থিতির আরও অবনতি হয়। এলাকা পুরুষ শূন্য হয়ে পরে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।