ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
রাজধানীতে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

ঢাকা: রাজধানীর কোনাপাড়ায় পুকুরের পানিতে ডুবে সিয়াম (১১) ও সাফিনুর বাবু (১০) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে কোনাপাড়া শাহরিয়ার স্টিল মিলের পাশে একটি পুকুরে এই ঘটনা ঘটে।

 

মুমূর্ষু অবস্থায় সিয়ামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও বাবুকে মুগদা জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

মৃত সিয়ামের চাচাতো ভাই মনসুর মিয়া জানান, নিহত দুই শিশুর পরিবারই থাকেন কোনাপাড়ার ফোম ফ্যাক্টরি গলির অহিদ মিয়ার বাড়িতে। বেলা সাড়ে ১১টার দিকে কয়েকজন শিশুর মাধ্যমে তিনি খবর পান, শাহরিয়ার স্টিল মিলের পাশে পুকুরে ডুবে গেছে সিয়াম ও বাবু। পরে দৌড়ে পুকুরের দিকে যাওয়ার সময় দেখি স্থানীয়রা তাদেরকে পানি থেকে তুলে হাসপাতালে নিয়ে যাচ্ছেন। তখন তাদের দুজনকেই প্রথমে স্থানীয় ফেমাস হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তিনি সিয়ামকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক বেলা ১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

মৃত সিয়ামের বাবার নাম বাবলু মিয়া। তাদের বাড়ি নেত্রকোনার বারহাট্টা উপজেলার নুরুল্লারচর গ্রামে। বাবা মায়ের একমাত্র সন্তান সিয়াম স্থানীয় একটি মাদরাসায় শিশু শ্রেণিতে পড়তো।

এদিকে, মৃত বাবুর মামাতো ভাই মো. রুমন মিয়া জানান, বাবুর বাবার নাম জজ মিয়া ও মা নুর জাহান। তাদের বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার নাগডড়া গ্রামে।  

তিনি আরও জানান, স্টিল মিলের পাশে একটি মাঠে সিয়াম, বাবুসহ কয়েকজন শিশু মিলে খেলাধুলা করে। এরপর সেখানে পুকুরে গোসল করতে নামে সবাই। তখন পুকুরের পানিতে তলিয়ে যায় এই দুই শিশু। পরে স্থানীয়রা উদ্ধার করে বাবুকে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে জানান।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের (ইনচার্জ) মো. বাচ্চু মিয়া সিয়ামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুল আলম জানান, পুকুরে গোসল করার সময় পানিতে ডুবে দুই শিশু মারা গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এজেডএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।