ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩ দিন সাগরে ভেসে থাকা সেই ১১ জেলে উদ্ধার

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
৩ দিন সাগরে ভেসে থাকা সেই ১১ জেলে উদ্ধার প্রতীকী ছবি

পাথরঘাটা (বরগুনা): বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন হিরণ পয়েন্ট এলাকায় ইঞ্জিন বিকল ৩ দিন ধরে সাগরে ভেসে থাকা সেই মাছ ধরা ট্রলারসহ ১১ জেলেকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (০৪ আগস্ট) ভোরে সুন্দরবন সংলগ্ন হিরন পয়েন্ট এলাকার কিছুটা পশ্চিমে ভাসমান অবস্থায় ট্রলারসহ ওই জেলেদের পাওয়া যায়।

তবে উদ্ধার জেলেরা শারীরিক অসুস্থ হয়ে পড়েছেন।

এর আগে বৃহস্পতিবার (০৩ আগস্ট) সন্ধায় এ সংক্রান্ত একটি প্রতিবেদন বাংলানিউজে প্রকাশিত হলে রাতেই উদ্ধার অভিযানে নামে কোস্টগার্ড পশ্চিম জোনের কন্টিজেন কমান্ডার এমএ ছত্তারের নেতৃত্বে একটি দল। পরে আজ ভোরে তাদের উদ্ধার করা হয়।

ট্রলার মালিক এবং জেলেদের বাড়ি বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের বিভিন্ন এলাকায়। গত শনিবার (২৯ জুলাই) পাথরঘাটা বিএফডিসি ঘাট থেকে সাগরের উদ্দেশ্যে ট্রলারটি ছেড়ে যায়। পরে মঙ্গলবার (০১ আগস্ট) নিম্নচাপের জন্য সাগর উত্তাল থাকায় পানি ঢুকে ট্রলারের ইঞ্জিনটি বিকল হয়ে যায়।

কোস্টগার্ডের পশ্চিম জোন দুবলার চর কন্টিজেন কমান্ডার এমএ ছত্তার সিপিও ফোনে বলেন, আমরা বৃহস্পতিবার রাতে খবর পাওয়া মাত্রই উদ্ধার অভিযানে নামি। পরে শুক্রবার ভোরে আমরা ট্রলার ও জেলেদের উদ্ধার করতে সক্ষম হই। তবে জেলেরা খুবই কষ্টে ছিলেন। তারা সবাই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। জেলেদের উদ্ধার করে সকাল ৯টার দিকে দুবলার ক্যাম্পে নিয়ে খাবারসহ প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, সাগরে ভেসে থাকা জেলেদের উদ্ধার করেছে কোস্টগার্ড। আমরা জেলেদের বাড়িতে ফেরানোর জন্য কোস্টগার্ডের সঙ্গে কথা বলেছি।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।