ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাবিতে পান্না কায়সারের দ্বিতীয় জানাজা সম্পন্ন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
ঢাবিতে পান্না কায়সারের দ্বিতীয় জানাজা সম্পন্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বীর মুক্তিযোদ্ধা, লেখক, শিশু সংগঠক ও সাবেক সংসদ সদস্য (এমপি) অধ্যাপক পান্না কায়সারের জানাজা সম্পন্ন হয়েছে।

রোববার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জোহরের নামাজের পরে এ জানাজা অনুষ্ঠিত হয়।

এতে ইমামতি করেন মসজিদের খতিব সৈয়দ মুহাম্মদ এমদাদ উদ্দীন।

অধ্যাপক পান্না কায়সার শুক্রবার (০৪ আগস্ট)  রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৩ বছর।

এক শোকবাণীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অধ্যাপক পান্না কায়সার ছিলেন সারাজীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অনুসারী। তিনি জাতীয় শিশু-কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর, উদীচীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে সাংস্কৃতিক অঙ্গনকে বিকশিত ও সমৃদ্ধ করেছেন। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন গুণী এই বীর মুক্তিযোদ্ধা মহান মুক্তিযুদ্ধের ওপর অনেক গ্রন্থ লিখেছেন এবং মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় অবদানের স্বীকৃতি হিসেবে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেছেন। এদেশের সাংস্কৃতিক অঙ্গন ও সংসদ সদস্য হিসেবে আর্থ-সামাজিক উন্নয়নে অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
 
বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।