ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে ভারী বর্ষণে গাছ উপড়ে লাইনে, রেল যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
নোয়াখালীতে ভারী বর্ষণে গাছ উপড়ে লাইনে, রেল যোগাযোগ বন্ধ

নোয়াখালী: গত কয়েকদিনের টানা ভারী বর্ষণের প্রভাবে নোয়াখালী জেলা শহর মাইজদী স্টেশনের প্ল্যাটফর্মের পাশে একটি গাছ উপড়ে রেল লাইনের ওপর পড়েছে। ফলে নোয়াখালীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) সকালে নোয়াখালী থেকে উপকূল এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে এবং নোয়াখালী এক্সপ্রেস কুমিল্লা থেকে নোয়াখালী আসতে পারেনি। এতে ঢাকামুখী অনেক যাত্রী জেলার মাইজদী কোর্ট ও সোনাপুর স্টেশনসহ বিভিন্ন স্টেশনে আটকা পড়েন।

এর আগে, সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকের এ ঘটনায় নোয়াখালীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

উপড়ে পড়া গাছটি অপসারণের কাজ করছে কর্তৃপক্ষ। উপড়ে পড়া গাছ অপসারণের কাজ শেষ হলে ট্রেন দুইটি নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।   

প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের মাইজদী বাজারের পূর্ব দিকে মাইজদী রেল স্টেশনের প্ল্যাটফর্মের পশ্চিম পাশের একটি বিশাল আকৃতির কড়ই গাছ প্ল্যাটফর্ম ও রেল লাইনের ওপর উপড়ে পড়ে। এতে পুরো রেল লাইন বন্ধ হয়ে যায়। এছাড়া গাছের একটি বড় অংশ গিয়ে পার্শ্ববর্তী বিদ্যুতের তারের ওপর আছড়ে পড়ে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মো. নুরুল আমিন জানান, গাছ উপড়ে পড়ে ৩৩ হাজার কেভি ও ১১ হাজার কেভি দুটি বিদ্যুৎ লাইন একসঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। দুপুর ২টা পর্যন্ত গাছ অপসারণ না হওয়ায় লাইন মেরামত করা সম্ভব হয়নি।

মাইজদী কোর্ট স্টেশনের মাস্টার ফখরুল ইসলাম বলেন, একটি বড় গাছ সোমবার রাত সাড়ে ১২টার দিকে রেললাইনের ওপর উপড়ে পড়ে। এতে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাতেই বিষয়টি ফায়ার সার্ভিসকে অবহিত করা হয়। সকালে ফায়ার সার্ভিসের লোকজন এসে দীর্ঘ সময় ধরে চেষ্টা করে গাছ অপসারণ করতে ব্যর্থ হন। একপর্যায়ে শ্রমিক ভাড়া করে গাছ কেটে গুঁড়ি করে অপসারণের কাজ শুরু করেছেন। গাছ অপসারণ শেষ হলে আশা করা যাচ্ছে আজ সন্ধ্যার দিকে ট্রেন দুটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।