ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গমাতার জন্মদিনে টুঙ্গিপাড়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
বঙ্গমাতার জন্মদিনে টুঙ্গিপাড়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প

গোপালগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে অসহায় ও দুঃস্থ রোগীদের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে।  

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা টুঙ্গিপাড়া (জিটি) সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. জামাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন- প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা এম মোদাচ্ছের আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন।

পরে জিটি উচ্চবিদ্যালয় মাঠে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে দুই শতাধিক চিকিৎসক প্রায় ২ হাজার অসহায় ও দুঃস্থ রোগীদের মেডিসিন, সার্জারি, গাইনি, চক্ষু, অর্থোপেডিক্স, চর্ম ও যৌন রোগসহ ১২ ধরনের রোগের চিকিৎসা সেবা প্রদান করেন। এ সময় রোগীদের মধ্যে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা। পরে বঙ্গবন্ধু, বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও তার পরিবারে শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।