ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে বাস বন্ধ, নেই বিদ্যুৎ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
বান্দরবানে বাস বন্ধ, নেই বিদ্যুৎ

বান্দরবান: গত কয়েকদিনের টানা বৃষ্টিতে বান্দরবানের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ডুবে গেছে রাস্তাঘাট, বাড়িঘর, অফিস।

সেই সঙ্গে বিভিন্ন স্থানে পাহাড়ধস ও রাস্তায় পানি জমে থাকায় বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে, চলছে না বাস।

এদিকে সাংগু ও মাতামুহুরী নদীর পানি বাড়ায় ডুবে গেছে বান্দরবান পৌরসভার বেশিরভাগ এলাকা।  

বুধবার (৯ আগস্ট) সকাল থেকে বৃষ্টি কমায় পানি নামতে শুরু করেছে নিম্নাঞ্চল থেকে, তবে এখনো পানিবন্দি রয়েছে বান্দরবান পৌর এলাকার আর্মি পাড়া, মেম্বারপাড়া, ইসলামপুর, বালাঘাটাসহ জেলার বিভিন্ন নিম্নাঞ্চলের জনগণ।  

এদিকে দুর্যোগ মোকাবিলায় জেলার সাত উপজেলায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সকাল থেকে বান্দরবান সেনা জোনের আওতায় বন্যা দুর্গতদের চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ দেওয়া হচ্ছে।  

জেলা প্রশাসনের তথ্য মতে, বান্দরবানে গত কয়েকদিনের টানা বর্ষণে এ পর্যন্ত চারজন নিহত ও ৩৬ জন আহত হয়েছেন। দুর্গতদের আশ্রয়ণের জন্য জেলায় ২০৭টি আশ্রয়কেন্দ্র খোলা রাখা হয়েছে। দুর্গতদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সাতটি উপজেলায় চার লাখ ২০ হাজার টাকা ও ৮৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

অন্যদিকে বৃষ্টি ও পাহাড়ধসে বৈদ্যুতিক লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় রোববার (৬ আগস্ট) দিনগত রাত ৩টা থেকে বান্দরবান পৌরসভা ও কয়েকটি উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ নেই। ফলে বিঘ্নিত হচ্ছে ইন্টারনেটসেবাও।

এ অবস্থায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সাংবাদিকদের বসতে দেওয়া হয়েছে। সাংবাদিকরা সেখান থেকে জেনারেটরের সুবিধা নিয়ে পেশাগত দায়িত্ব পালন করছেন।   

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।