ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জানাজায় অংশ নিয়ে মোবাইল চুরি করেন তারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
জানাজায় অংশ নিয়ে মোবাইল চুরি করেন তারা গ্রেপ্তার মোবাইল ফোন চোর সুমন মোল্লা

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে সুমন মোল্লা (৩০) নামের মোবাইল ফোন চোরচক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুর আড়াইটার দিকে শিবচরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতার জানাজায় মোবাইল ফোন চুরির সময় ওই ব্যক্তিকে হাতেনাতে ধরে ফেলে জনতা।

 

পরে তাকে পুলিশে দেওয়া হয়। গ্রেপ্তার সুমন মোল্লা স্বীকার করেছেন, দেশের বিভিন্ন স্থানে বিশিষ্ট ব্যক্তিদের জানাজায় অংশ নিয়ে মোবাইল ফোন চুরি করেন তিনি এবং তার দল।

তার কাছ থেকে ৭টি দামি হ্যান্ডসেট উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সুমন মাদারীপুর সদরের ঘটকচর এলাকার মোতালেব মোল্লার ছেলে। পুলিশের কাছে চোরচক্র দলের আরও কয়েকজন সদস্যের নাম জানিয়েছেন তিনি।  

তারা হলেন - শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার রাজন পাড়ার ছামসুল হকের ছেলে মো. শাহজাহান (৩৫), ঢাকার শনির আখড়ার কদমতলীর জসিম (৪০) এবং ঢাকার পল্লবীর আনিচ (৩৬)।  

এই চোরচক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে বুধবার (৯ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।  

পুলিশ জানায়, মঙ্গলবার বাদ জোহর জেলার শিবচর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও শিবচর পৌরসভার প্রথম প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন খানের (৮২) জানাজায় হাজারো মানুষ অংশ নেয়। এসময় প্রচণ্ড ভিড়ের মধ্যে চুরি হয় অসংখ্য মোবাইল ফোন। তখন একজনের মোবাইল ফোন চুরির সময় হাতেনাতে ধরা পড়েন সুমনা মোল্লা নামের এক যুবক। পরে স্থানীয়রা ওই চোরকে পুলিশে দিলে বের হয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। সুমন জানায়, তারা ৪ জনের একটি দল এই জানাজায় কয়েকটি মোবাইল ফোন চুরি করেছে। পরে তার দেওয়া তথ্য মতে পুলিশের একাধিক টিম অভিযান চালিয়ে ৭টি মোবাইল উদ্ধার করে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.আনোয়ার হোসেন বলেন, চোরচক্রের এই দলটি ঢাকার বিভিন্ন কবরস্থান, ময়মনসিংহ, বরিশালসহ দেশের বিভিন্নস্থানে বিশিষ্ট ব্যক্তিদের বড় বড় জানাজায় টার্গেট করে সেখানে গিয়ে মোবাইল ফোন চুরি করে বলে স্বীকার করেছে। এক্ষেত্রে তারা পরিষ্কার পাঞ্জাবি,পায়জামা পরে যাতে কেউ সন্দেহ না করে। এই চোরচক্র ঢাকার বিভিন্ন স্থানে বিভিন্ন পেশায় সম্পৃক্ত বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।