ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ২০০ ছাত্রী পেল গোলাপি বাইসাইকেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
মাগুরায় ২০০ ছাত্রী পেল গোলাপি বাইসাইকেল

মাগুরা: মাগুরায় ২০০ জন ছাত্রীর মাঝে নতুন গোলাপি রঙের বাইসাইকেল বিতরণ করা হয়েছে।  

বুধবার (৯ আগস্ট)  দুপুরে সদরের মহম্মদপুর উপজেলা সদরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আটটি ইউনিয়নের ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানের মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন - মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার। আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রামানন্দ পাল, অফিসার ইনচার্জ (ওসি) বোরহানুল ইসলামসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

উপহার পেয়ে রাজাপুরের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী লিমা খাতুন বলে, আমার বাড়ি থেকে বিদ্যালয়ের দূরত্ব প্রায় ৩ কিলোমিটার। ভ্যান বা ইজিবাইকে করে বিদ্যালয়ে যেতে হত। আমি সময় মতো স্কুলে পৌঁছাতে পারতাম না। অনেক সময় রাস্তায় দাঁড়িয়ে থেকে কোনো বাহন না পেয়ে বাড়ি ফিরে এসেছি - এমনটাও ঘটেছে। এই বাইসাইকেল পেয়ে আমি খুব খুশি। আমি নিয়মিত ও সময় মতো স্কুলে উপস্থিত থাকতে পারব এখন থেকে।

একইরকম সমস্যা সদরের ৭ম শ্রেণির ছাত্রী মুনিরার। সেও বলে, বাড়ি থেকে বিদ্যালয়ের দূরত্ব প্রায় তিন কিলোমিটার। প্রত্যেক দিন স্কুলে যেতে দেরি হয়ে যেত। এখন আমি সাইকেল পেয়েছি সাইকেলে যাতায়াত করব।

নহাটার ৯ম শ্রেণির শিক্ষার্থী ফাতেমা বলে, ছাত্রীদের বাইসাইকেল উপহার দেওয়ায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রামানন্দ পাল বলেন, এলজিএসপি-৩ এর আওতায় উপজেলা প্রশাসন ৮টি ইউনিয়নের ২৫ টি প্রতিষ্ঠানের ২০০ জন নারী শিক্ষার্থীদের গোলাপি রঙের বাইসাইকেল দিয়েছি। এই বাইসাইকেল বিতরণের ফলে নারী শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা,আগস্ট ১০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।