ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

৫ ঘণ্টার ব্যবধানে কুষ্টিয়া কারাগারে ২ বন্দির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
৫ ঘণ্টার ব্যবধানে কুষ্টিয়া কারাগারে ২ বন্দির মৃত্যু

কুষ্টিয়া: পাঁচ ঘণ্টার ব্যবধানে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেলা কারাগারের দুই বন্দির মৃত্যু হয়েছে।  

তারা হলেন- আজমল প্রামাণিক (৬০) এবং আবুল কালাম (৪০)।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত সোয়া ১টার দিকে আজমল প্রামাণিক এবং শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে আবুল কালামের মৃত্যু হয়।  

জেল সুপার আব্দুল বারেক এ তথ্য জানিয়েছেন।

আজমল প্রামাণিক কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ইসলামপুর গ্রামের বাসিন্দা। তিনি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামি। আর আবুল কালাম কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি ভ্রাম্যমাণ আদালতে মাদক মামলায় তিন মাসের কারাদণ্ড ভোগ করছিলেন।  

জানা যায়, আজমল বৃহস্পতিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কারাগার থেকে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ১টার দিকে তার মৃত্যু হয়। এদিকে শুক্রবার ভোরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আবুল কালামকে একই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৬টার দিকে মারা যান।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. রফিকুল ইসলাম জানান, জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেলা কারাগারের দুই বন্দির মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য তাদের মরদেহ মর্গে রাখা হয়েছে।

কুষ্টিয়ার দৌলতপুরে শাজাহান আলী নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ২০২২ সালের ৩০ নভেম্বর থেকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ভোগ করছিলেন আজমল। আবুল কালাম গত ২৮ জুলাই থেকে ভ্রাম্যমাণ আদালতে মাদক মামলায় তিন মাসের সাজা ভোগ করছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।