ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাত খুনের বিচারের দাবিতে মানিকছড়িতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
সাত খুনের বিচারের দাবিতে মানিকছড়িতে বিক্ষোভ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির স্বনির্ভরে সাতজনকে হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানিকছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

রোববার (১৩ আগস্ট) সকালে ৫ম বার্ষিকীকে সামনে রেখে উপজেলা সদরের মানিকছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি মানিকছড়ি সরকারি কলেজ গেট হয়ে ধর্মঘটের গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

২০১৮ সালের ১৮ আগস্ট সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক প্রকাশ্য দিবালোকে গুলি করে পাহাড়ি ছাত্র পরিষদের নেতা শহীদ তপন-এল্টন ও যুব নেতা পলাশ চাকমাসহ সাতজনকে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার এবং বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা।

সমাবেশে পিসিপির মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক অংসালা মারমা সঞ্চালনায় বক্তব্য দেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক অনিমেষ চাকমা ও মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি অংক্য মারমা।

ছাত্র নেতা অনিমেষ চাকমা বলেন, নব্য মুখোশ সন্ত্রাসীসহ নামে বেনামে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী তৈরি করে পাহাড়িদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ের আন্দোলনকামী রাজনৈতিক নেতা-কর্মী, সাধারণ জনগণকে হত্যা-গুম-খুন-অপহরণের মত ন্যাক্কারজনক ঘটনা সংঘটিত করছে।

তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামের দমন-পীড়ন, হত্যা, গুম করে পাহাড়ি জনগণের আন্দোলন সংগ্রামকে দমিয়ে রাখা যাবে না।

সমাবেশে থেকে বক্তারা, স্বনির্ভর হত্যাকাণ্ডের ঘটনা সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি, খুনি-সন্ত্রাসীদের সেনা মদদদান ও তাদের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া এবং পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।  

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।